Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

দুটি পাসপোর্ট ৪৭টি আইডি কার্ড উদ্ধার

টেকনাফে কানাডিয়ান নাগরিক আটক

প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

টেকনাফ উপজেলা সংবাদদাতা : টেকনাফে ডোনাল্ড ফ্রান্সিস ডানভার (৬২) নামে এক কানাডিয়ান নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বুধবার সকাল ১০টার দিকে দমদমিয়া বিওপি চৌকির সুবেদার বাচ্চু মোল্লার নেতৃত্বে জওয়ানরা চেকপোস্টে দায়িত্ব পালন করছিল। এ সময় কক্সবাজার থেকে টেকনাফগামী একটি মাইক্রোবাসে করে এক বিদেশি নাগরিক আসলে তাকে জিজ্ঞাসাবাদে সন্দেহভাজন হওয়ায় বিজিবি ব্যাটলিয়ান সদরে নিয়ে যাওয়া হয়।
২ বর্ডার গার্ড ব্যাটলিয়ান অধিনায়ক লে. কর্নেল আবু জার আল জাহিদ জানান, তাকে জিজ্ঞাসাবাদ শেষে সন্ধ্যার দিকে তাকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। এ সময় তার কাছ থেকে কানাডা ও অষ্ট্রেলিয়ান দুটি পাসপোর্ট, ৪৭টি বিভিন্ন ধরনের আইডি কার্ডসহ অন্যান্য কাগজপত্র পাওয়া যায়। আটক ডানভার নিজেকে পর্যটক বলে দাবি করেছে।
তিনি আর জানান, ওই বিদেশি নাগরিক টেকনাফ সীমান্ত দিয়ে মিয়ানমার গমন করার জন্য আসছিল বলে জানা গেছে। তবে বিজিবি চেকপোস্টে সন্দেহ হওয়ায় কানাডিয়ান ওই নাগরিককে আটক করতে সক্ষম হয়।
এ ব্যাপারে টেকনাফ মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি) আব্দুল মজিদ জানান, আটক বিদেশি নাগরিককে বিজিবি থানায় হস্তান্তর করেছে। তার পাসপোর্ট ও কাগজপত্র যাচাই-বাছাই করে আইনগত ব্যবস্থা নিয়ে আদালতে প্রেরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুটি পাসপোর্ট ৪৭টি আইডি কার্ড উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ