Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ক্রিকেটে ফিরছেন পাকিস্তানের রাজ্জাক

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : ১৯৯৬ সালে অভিষেকের পর ২০০০ সাল থেকে নিয়মিত তিনি পাকিস্তানের হয়ে ক্রিকেট খেলেছেন। ব্যাট কিংবা বল হাতে, তিনি ছিলেন সব সময়ই ভয়ঙ্কর। এখন আর তার ব্যাট কিংবা বল হাতে হুংকার দেখা যায় না। তবে বাইশ গজে আবার হুংকার দেওয়ার জন্যেই ক্রিকেটে ফিরছেন অলরাউন্ডার আবদুল রাজ্জাক।
তবে আবদুল রাজ্জাক পাকিস্তানের জার্সিতে নয়, এ ফিরছেন প্রথম শ্রেণির ক্রিকেট দিয়ে। তাকে এরই মধ্যে দলে ভিড়িয়েছে পিটিভি। পাকিস্তানের গণমাধ্যমকে রাজ্জাক বলেছেন, ‘আমি পিটিভির অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবো। আমি সম্পূর্ণ ফিট। পাকিস্তান কাপে আমি ভালো করেছি। পেশোয়ারের বিপক্ষে ব্যাটিংয়ে শুধু ৯৪ রানই করিনি, বোলিংয়ে উইকেটও পেয়েছি। আমি ভালো অবস্থায় আছি।’ দেশের ঘরোয়া ক্রিকেটে ফিরলেও আন্তর্জাতিক ক্রিকেট না ফেরার বাণী শুনিয়েছেন রাজ্জাক, ‘আমার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কোনো ইচ্ছে নেই।’ তবে পিএসএল খেলার ইচ্ছার কথা জানালেন রাজ্জাক, ‘আশা করছি ঘরোয়া ক্রিকেটের দারুণ ফর্ম আমাকে পিএসএলে দল পেতে সাহায্য করবে। আমি এরই মধ্যে নির্বাচকদের আমার পরিকল্পনা জানিয়েছি। তারা আমাকে জানিয়েছে, আমার ফর্ম এবং পারফরম্যান্স যদি ভালো হয় তাহলে আমাকে পিএসএলের ড্রাফটে রাখবে।’
২০১৬ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসরে নেন রাজ্জাক। এর আগে পাকিস্তানের জার্সিতে মোট ২৬৫টি ওয়ানডে ও ৪৬টি টেস্ট খেলেছেন তিনি। সব ধরনের ফরম্যাট মিলিয়ে ৭ হাজার ৪১৯ রানের পাশাপাশি শিকার করেছেন ৩৮৯ উইকেট। ২০০৯ সালে দেশকে টি২০ বিশ্বকাপ জেতাতে এই ডানহাতি অলরাউন্ডার রাখেন অগ্রণী ভূমিকা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ