Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এর আগে কোনও প্রধানমন্ত্রী এতটা নীচে নামেননি : মনমোহন

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : কর্ণাটক ভোটের আগে মোদীর বিরুদ্ধে আসরে নামলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। বেঙ্গালুরুতে সাংবাদিক বৈঠকে এনডিএ সরকারকে খোঁচা দিয়ে মনমোহন বলেন, “হঠকারি সিদ্ধান্ত নিয়ে খেয়ালখুশি মতো চলছে মোদী সরকার। ইউপিএ সরকারের যে সাফল্য ছিল, তা ধরে রাখতে পারেনি তারা।” 

প্রাক্তন প্রধানমন্ত্রীর কথায়, “অতিরিক্ত শুল্ক চাপিয়ে সাধারণ মানুষকে শাস্তি দিচ্ছেন প্রধানমন্ত্রী। ইউপিএ জমানার চেয়ে অর্ধেক হয়ে গিয়েছে জিডিপি। বিশ্বজুড়ে আর্থিক মন্দা থাকা সত্তে¡ও বৃদ্ধির হার ৭.৮ শতাংশ। অথচ অনুক‚ল পরিস্থিতি থাকা সত্তে¡ও এনডিএ জমানায় বৃদ্ধির হার শ্লথ। সরকারের আর্থিক ব্যবস্থাপনার বিভ্রাটের জেরে ব্যাঙ্কিংক্ষেত্র থেকে ভরসা হারাচ্ছে সাধারণ মানুষ।”
প্রধানমন্ত্রীকে সরাসরি নিশানা করে মনমোহন সিং বলেন, “বিরোধীদের জবাব দেওয়ার জন্য এর আগে কোনও প্রধানমন্ত্রী নিজের পদের ব্যবহার করেননি। এতটা নীচে নামা উচিত নয় প্রধানমন্ত্রীর। উনাকে মানায় না। দেশের জন্যেও ভাল নয়।” মোদী সরকারে আর্থিক নীতিকেও তুলোধনা করেছেন মনমোহন সিং। তিনি বলেন, “যোগ্য মানুষরা সুযোগ তৈরি করেন। সুযোগ নষ্ট করেন না তাঁরা। আমরুত, স্মার্ট সিটির মতো প্রকল্পগুলি ব্যর্থ। শুধু মুখরোচক শব্দ ব্যবহারে পারদর্শী মোদী। “কর্মসংস্থান নিয়েও প্রধানমন্ত্রীকে নিশানা করেছেন মনমোহন। তিনি বলেন, “চাকরি দিতে ব্যর্থ হয়েছে কেন্দ্রীয় সরকার। দ্রæত পদক্ষেপ করার বদলে কুযুক্তি ও বিতর্কের মধ্যে রয়েছে সরকার।” স‚ত্র : জি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ