Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বজ্রপাতে ৫ জেলায় ১০ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০১৮, ৬:২৭ পিএম | আপডেট : ৬:৩৩ পিএম, ৭ মে, ২০১৮

বজ্রপাতে ৫ জেলায় ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শেরপুরে ৪ জন, হবিগঞ্জে ২জন, কুমিল্লায় ১জন, মৌলভীবাজারে ২জন ও ময়মনসিংহে ১জনের মৃত্যু হয়েছে।

শেরপুরের পৃথক স্থানে বজ্রপাতে স্কুলছাত্রী ও কৃষি শ্রমিকসহ চারজনের মৃত্যু হয়েছে। সোমবার দিনের প্রথম সময়ে এ বজ্রপাতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন, নালিতাবাড়ী এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী শারমিন বজ্রপাতে, শেরপুর সদর উপজেলার হালগড়া গ্রামে আব্দুর রহিম নামে এক কৃষক মাঠে ধান কাটা অবস্থায় বেলা ১১টার দিকে বজ্রপাতে মারা যান। এছাড়া সকাল পৌনে ৯টার দিকে নকলা উপজেলার মোজারচর গ্রামে শহিদুল ইসলাম (৩০) নামে এক যুবক মাঠ থেকে কাটা ধান নিয়ে বাড়ি ফেরার পথে বজ্রপাতে মারা যান। অপরদিকে, জেলার শ্রীবরদী উপজেলার বকচর গ্রামে বেলা ১১টার দিকে কুব্বত আলী নামে এক কৃষক ধান কাটার সময় বজ্রপাতে গুরুতর আহত হন। পরে আশঙ্কাজনক অবস্থায় শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মো. আনিসুর রহমান তাকে মৃত ঘোষণা করেন।

হবিগঞ্জের বানিয়াচংয়ে বজ্রপাতে দুই কৃষক নিহত হয়েছেন। সোমবার দুপুরে উপজেলার দৌলতপুর ইউনিয়নের তেলঘড়ি হাওরে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, দৌলতপুর গ্রামের অধীর বৈষ্ণব (২৭) ও বসু বৈষ্ণব (৩২)। এতে আহত হয়েছেন কৃষ্ণধন বৈষ্ণব (৩০)। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কুমিল্লার নাঙ্গলকোটে বজ্রপাতে এক গৃহবধুর মৃত্যু হয়েছে। সোমবার সকালে উপজেলার রায়কোট দক্ষিণ ইউয়িনের পূর্ব বামপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম রাহেনা বেগম (৪০)।

মৌলভীবাজার জেলা সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের বজ্রপাতে এক স্কুল ছাত্র সামাদ মিয়া (১৫) ও শ্রীমঙ্গল উপজেলার বরুণা এলাকার দিনমজুর মফিজ মিয়া (২৮) এর মৃত্যু হয়েছে। বজ্রাঘাতে নিহত সামাদ সদর উপজেলার সাধুহাটি আব্দুল মালিক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র। সোমবার সকাল ৯টায় ও দুপুর ১২টার দিকে এই দূর্ঘটনা দুটি ঘটে।

ময়মনসিংহের গৌরীপুরে ক্ষেতে ধান কাটা অবস্থায় বজ্রপাতে রুস্তম আলী (৭০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বজ্রপাতে ৫ জেলায় ১০ জনের মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ