Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে তাসফিয়া খুন : রিমান্ড নয় আদনানকে জিজ্ঞাসাবাদের অনুমতি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ মে, ২০১৮, ৮:৪২ পিএম

নগরীর অভিজাত ইংলিশ মিডিয়াম স্কুল সানশাইন গ্রামার স্কুলের নবম শ্রেণি ছাত্রী তাসফিয়া আমিন হত্যা মামলায় গ্রেফতার তার বন্ধু আদনান মির্জাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পায়নি পুলিশ। তবে সমাজসেবা অধিদপ্তরের একজন কর্মকর্তার উপস্থিতিতে জিজ্ঞাসাবাদের জন্য অনুমতি দেয়া হয়েছে। শুনানী শেষে রোববার চট্টগ্রামের শিশু আদালতের বিচারক পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজ জান্নাতুল ফেরদৌস এ আদেশ দেন।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী ইনকিলাবকে বলেন, তদন্তকারী কর্মকর্তা ১০ দিনের রিমান্ড চেয়েছিলেন। শুনানি শেষে বিচারক খাস কামরায় আদনানকে নিয়ে কথা বলেন এবং এরপর আদেশ দেন। আদেশে বলা হয়েছে, গাজীপুরের সমাজসেবা অধিদপ্তরের কিশোর উন্নয়ন কেন্দ্রের তত্ত¡াবধায়কের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদ করা যাবে। তবে কোনোভাবেই পুলিশ হেফাজতে নেওয়া যাবে না। কোন ধরনের মানসিক চাপ দেওয়া যাবে না। ১০ দিনের মধ্যে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য লিখিতভাবে আদালতকে অবহিত করতে হবে।
গত ২ মে সকালে নগরীর পতেঙ্গায় নেভাল বীচের ১৮ নম্বর ঘাট এলাকায় চোখ, নাক-মুখ থ্যাতলানো তাসফিয়ার লাশ পায় পুলিশ। প্রথমে পরিচয় নিশ্চিত না হলেও দুপুরে পরিবারের লোকজন থানায় গিয়ে লাশ শনাক্ত করেন। ১ মে বিকেলে ফেইসবুকের মাধ্যমে পরিচিত বন্ধু আদনান মির্জার সঙ্গে দেখা করতে যাওয়ার পর তাসফিয়া আর বাসায় ফেরেনি বলে দাবি পরিবারের। ৩ মে তার বাবা বাদি হয়ে পতেঙ্গা থানায় হত্যা করেন। এই মামলায় আদনানকে প্রধান আসামি করা হয়। এজাহারে আদনানের আরও ৫ বন্ধুকেও আসামি করা হয়। এরা সবাই একটি কিশোর গ্যাংয়ের সদস্য। এই ঘটনার পর ২ মে রাতেই পুলিশ তাসফিয়ার বন্ধু আদনান মির্জাকে আটক করে।
মামলার অন্য আসামি সানশাইন গ্রামার স্কুলের নবম শ্রেণির ছাত্র শওকত মিরাজ ও আসিফ মিজান, আশেকানে আউলিয়া ডিগ্রি কলেজের এইচএসসির ছাত্র ইমতিয়াজ সুলতান ইকরাম এবং কথিত যুবলীগ নেতা মোঃ ফিরোজ ও তার সহযোগী সোহায়েল ওরফে সোহেলকে এখনও গ্রেফতার করেনি পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ