Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা তৃতীয় জয় আবাহনীর

| প্রকাশের সময় : ৬ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া হকির মর্যাদাপূর্ণ আসর গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার লিগে আরশাদ হোসের হ্যাটট্রিকে টানা তৃতীয় জয় পেল ক্লাব কাপ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড। গতকাল দুপুরে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় আবাহনী ১০-০ গোলে বিধ্বস্ত করে বাংলাদেশ স্পোর্টিং ক্লাবকে। বিকালে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে মোহামেডান ৩-১ গোলে হারায় ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে। এটা মোহামেডানেরও টানা তৃতীয় জয়।
কাল আবাহনী-বাংলাদেশ স্পোর্টিং ক্লাবের মধ্যকার ম্যাচের শুরু থেকেই আক্রমণাতœক হকি উপহার দেয় আবাহনী। তবে গোল পেতে তাদের কিছু সময় অপেক্ষায় থাকতে হয়। ম্যাচের ১৬ মিনিটে পাল্টা আক্রমণ থেকে প্রথম গোল পায় আবাহনী। এসময় সারোয়ার হোসেনের বাড়ানো বল নিখুঁত হিটে লক্ষ্যে পৌঁছে দেন কৃষ্ণ কুমার (১-০)। ১৯ মিনিটে পেনাল্টি কর্নার (পিসি) থেকে ব্যবধান দ্বিগুণ করে বিজয়ী দল। কৃষ্ণ কুমারের পুশ এক সতীর্থ স্টপ করার পর জোরালো হিটে গোল করেন আশরাফুল ইসলাম (২-০)। ২৪ মিনিটের ফিল্ড গোলে আবাহনীর পক্ষে ব্যবধান আরও বড় করেন আরশাদ (৩-০)। এরপর রোমান সরকার (৪-০) ও আফসার উদ্দিনের ফিল্ড গোলে ৫-০ তে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে আবাহনী। আক্রমণের ধার ধরে রেখে বিরতির পর আরও পাঁচ গোল আদায় করে নেয় আবাহনী। ৩৭ মিনিটের পর ৬০ মিনিটেও গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন আরশাদ। মাঝে কৃষ্ণ, সোহানুর রহমান সবুজ ও শহীদুল্লাহ খোকন একটি করে গোল করলে আবাহনীর বিশাল জয় নিশ্চিত হয়। এর আগে লিগে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ পুলিশকে ১০-০ গোলে এবং দ্বিতীয় ম্যাচে ভিক্টোরিয়াকে ৮-০ গোলে হারিয়েছিল আবাহনী।
একই ভেন্যুতে বিকালে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাব ৩-১ গোলের জয় পায় ভিক্টোরিয়ার বিপক্ষে। বিজয়ী দলের পক্ষে অরবিন্দর সিং, কামরুজ্জামান রানা ও শামসের সিং একটি করে গোল করেন। ভিক্টোরিয়ার একমাত্র গোলদাতা শাহিবাজ শেখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ