Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে লিটন!

| প্রকাশের সময় : ৬ মে, ২০১৮, ১২:০০ এএম

 

স্পোর্টস রিপোর্টার : গত ১৮ এপ্রিল কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৬ জন থেকে কমে এবারের তালিকায় জায়গা পেয়েছেন মাত্র ১৩জন ক্রিকেটার। এর মধ্যে দশজনের নাম আগেই প্রকাশ করা হয়েছে। বাকি তিনজনকে রুকি ক্যাটাগরি হিসেবে কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভুক্ত করা হবে জানানো হয়। রুকি ক্যাটাগরির সেই তিনজনের একজন যে উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাস তা বেশ কয়েকদিন আগেই গুঞ্জন উঠেছিল।
তখন অবশ্য বিসিবির কোন কর্তাব্যক্তি এই বিষয়ে মুখ খোলেননি। অবশেষে কেন্দ্রীয় চুক্তিতে বাকি থাকা সেই তিন ক্রিকেটারের বিষয়ে মুখ খুলেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিন জনের মধ্যে একজন লিটন দাস বলে নিশ্চিত করেন তিনি। বাকি দুই জনের নাম এখনো চূড়ান্ত করেনি বলেও জানিয়েছেন জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার। তবে শীঘ্রই তাদের নাম প্রকাশ করবেন বলে জানিয়েছেন।
পরশু মিডিয়ার সঙ্গে কথা বলেন নান্নু। সেখানে উঠে আসে রুকি ক্যাটাগরিতে থাকা তিন ক্রিকেটারের প্রসঙ্গ। মূলত টেস্ট দলে নিয়মিত খেলায় এবং ভবিষ্যতের কথা চিন্তা করেই লিটনকে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে নিয়ে আসা হচ্ছে বলে জানানো হয়।
যদিও ২০১৫ সালের পর জাতীয় দলে নিয়মিত খেলা হয়নি লিটনের। এরপর দলে আসা-যাওয়ার মধ্যে থাকলেও মাঠে নামা হয়নি ডানহাতি এই ব্যাটসম্যানের। ২০১৭ তে আবারো দলে ফেরেন তিনি। মূলত টেস্টে নিয়মিত উইকেটকিপার মুশফিকের উপর চাপ কমাতে স্ট্যাম্পের পেছনের দায়িত্ব পান লিটন। এছাড়া প্রথম শ্রেনির ক্রিকেটে উইকেটের পেছন এবং সামনে ভালো করায় নজর কেড়েছে বিসিবির।
শুধু টেস্টেই নয়, গত বছরের শেষদিক থেকে টি-টোয়েন্টিতেও নিয়মিত খেলছেন লিটন। নিদাহাস ট্রফিতে সব ম্যাচে একাদশে ছিলেন তিনি। এর মধ্যে একটি ম্যাচে দলের জয়ে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।
বিসিবির প্রকাশিত কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান, ইমরুল কায়েস, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, কামরুল হাসান রাব্বি ও মোসাদ্দেক হোসেন সৈকত। বিসিবি প্রথমে দশজনের নাম প্রকাশ করলেও, বাকি তিন ক্রিকেটার তরুণদের মধ্য থেকে বাছাই করা হবে বলে আগেই জানিয়েছিল বিসিবি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ