Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মূল্যবান শিক্ষা পেয়েছেন ওয়ার্নার

| প্রকাশের সময় : ৬ মে, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : সময় গড়ানোর সাথে সাথে অনেকটাই থিতু হয়ে এসেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টেস্টে স্মিথ-ওয়ার্নারদের সেই বল টেম্পারিংয়ের আলোচনা। তবে মনের মধ্যে সেই গদগদে ক্ষত ঠিকই বয়ে নিয়ে বেড়াচ্ছেন ওয়ার্নার। প্রতিনিয়তই মুখোমুখি হচ্ছেন প্রতিকূল অবস্থার। সব মিলে চরম শিক্ষা পেয়েছেন অজি ওপেনার।
বল টেম্পারিংয়ের দায়ে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। সমলোচিত হতে হয়েছে তাদের পরিবারকেও। তবে এত সমলোচনার মাঝেও ভক্তদের সমর্থন পেয়েছেন তারা। অস্ট্রেলিয়ার ‘এনটি’ নিউজকে দেওয়া এক সাক্ষাতকারে ওয়ার্নার জানিয়েছেন এই ভুল থেকে অনেক শিক্ষাই পেয়েছেন তিনি। এছাড়া সবার সমর্থনে অভিভূতও এই অস্ট্রেলিয়ান ওপেনার, ‘মাঝেমধ্যে আমাদের সমাজের কারও কারও সঙ্গে খুব খারাপ কিছু ঘটে, ওই সময় তাদের অনেক কিছু সহ্য করতে হয়। আমার মনে হয়, আমি যা সহ্য করেছি, তাতে আমার নিজের জন্য মূল্যবান শিক্ষা নিতে পেরেছি।’ তিনি আরও যোগ করেন, ‘এটা ভীষণ অপমানজনক ও ধ্বংসাত্মক। মাঝেমধ্যে হয়তো আপনার খারাপ সময় যাবে, তখন তার প্রতিফলন দেখে আশ্চর্য হবেন, দেখবেন লোকজন আপনাকে কীভাবে মূল্যায়ন করছে।’
এইদিকে নিজের দুঃসময়ে ভক্তদের কাছ থেকে সমর্থন পেয়ে বেশ আনন্দিত অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ। গতকাল নিজের সত্যায়িত ইন্সটাগ্রামে এক পোস্টে সবাইকে ধন্যবাদ জানান। সেই সাথে নিজের দুঃসময়ে যে ভালোবাসা পেয়েছেন সেটি ফিরিয়ে দিতে অনেক কিছু করার ইচ্ছে প্রকাশ করেছেন স্মিথ। এছাড়া নিজের খারাপ সময়ে পরিবারের সমর্থন যে কতটা গুরুত্বপূর্ণ সেটিও নিজের পোস্টে জানিয়েছেন স্মিথ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ