Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

৫ মে শাপলা চত্বরে শহীদের রক্ত বৃথা যাবে না -আল্লামা জুনাইদ বাবুনগরী

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন ৫মে শাপলা চত্বরের বর্বরোচিত আক্রমন চালিয়ে ইতিহাসে এক নতুন কারবালা সৃষ্টি করেছে। ওই দিন যারা শহীদ হয়েছেন তাদের রক্ত বৃথা যাবে না। গতকাল (শুক্রবার) এক বিবৃতিতে তিনি বলেন, ২০১৩ সালে কতিপয় নাস্তিক আল্লাহ, রাসূল (সা.), পবিত্র কুরআন-হাদীস অবমাননা এবং ইসলামের প্রতীকসমূহের ওপর জঘন্যতম আক্রমন করে ইসলাম, মুসলমান ও আলেম-ওলামাদের হেয়প্রতিপন্ন করার হীন চেষ্টা শুরু করে। তখনই এদের সর্বোচ্চ শাস্তির দাবীতে শান্তিপূর্ণভাবে হেফাজতে ইসলাম ৫ মে রাজধানী ঢাকা অবরোধ করেছিল। যা বাংলদেশের হক্কানী ওলামা-পীর-মাশায়েখ, আশেকে রাসূর (সা.) ও দেশপ্রেমিক ঈমানদার জনতার জন্য রক্তঝরা এক ঐতিহাসিক দিন। কেননা ঐদিনের ট্রাজেডি অত্যন্ত মর্মান্তিক, মর্মন্তুদ ও বেদনাদায়ক।
তিনি বলেন, সারা দিন অবরোধে অবস্থান নেয়া হেফাজত কর্মীরা যখন ক্ষুধা, পিপাসায় ক্লান্ত শরীরে হাহাকার তখন আইন প্রয়োগকারী সংস্থা তাদের জন্য সরবরাহকৃত খাবার ও পানির গাড়ি বন্ধ করে, সন্ধ্যা থেকেই রাস্তার লাইট বন্ধ করে, মতিঝিলের আশপাশের বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে দিয়ে বিটঘুটে অন্ধকার তৈরী করে ইতিহাসের বর্বরোচিত হত্যাকাÐ চালিয়েছে নিরস্ত্র ঈমানদার নবীজীর (সা.) সৈনিকদের ওপর। পত্রিকার রিপোর্ট মতে ১ লাখ ৫৪ হাজার গুলি, রাবার বুলেট, টিয়ার গ্যাস, পিপার গান, বৃষ্টির মতো সাউন্ড গ্রেনেড ছুড়েছে পুলিশ-র‌্যাব-বিজিবির যৌথ বাহিনী নিরীহ, নিরাপরাধ, তাহাজ্জুদ গুজার, জিকিররত আলেম হাফেজদের ওপর।
আল্লামা বাবুনগরী বলেন, এই নজিরবিহীন হত্যাকাÐ হালাকু খান, চেঙ্গিস খানের নৃশংসতাকেও হার মানিয়েছে। যা ১৯৭১ সালের ২৫ মার্চ কালোরাতে হানাদার বাহিনীর বর্বরতার চাইতেও ভয়াবহ। ২০১৩ সালের ৫ মের শাপলা চত্বরের গণহত্যায় চালিয়ে যৌথ বাহিনী ইতিহাসে এক নতুন কারবালা সৃষ্টি করেছে। তাদের জানা দরকার, হেফাজত কাফেলার মাতৃভূমি কিন্তু বাংলাদেশ। তারা এদেশের নাগরিক, আইন বিরোধী কোন কর্মকাÐে তারা জড়িত নয়, কোন দাগী আসামিও নয়, আলেমরা শান্তি প্রিয়, সমাজে তারা মর্যদাশালী। এরা কোন অন্যায় করেনা। আলেম ওলামাদের সাথে জুলুমের পরিনতি খুব ভয়াবহ। আল্লাহর অলিদের বিরুদ্ধে যারা বিদ্বেষ পোষণ করে, অন্যায় জুলুম করে অল্লাহ তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন।
আল্লামা জুনাইদ বাবুনগরী বলেন, ৫ মে ঢাকার শাপলা চত্বরে যারা রক্ত দিয়েছেন, যারা আহত হয়েছেন, তারা কেবল মহান আল্লাহ ও প্রিয় নবী হযরত মোহাম্মদ (সা.) এর ভালবাসা নিয়ে ইসলামের জন্য জীবন উৎসর্গ করেছেন। তাদের রক্ত বৃথা যেতে পারে না। হেফাজতে ইসলাম যে ১৩ দফা দাবি নিয়ে সেদিন ময়দানে নেমেছিল সে দাবি আজও পূরণ হয়নি। এ দাবি আদায় না হওয়া পর্যন্ত হেফাজত আন্দোলন চালিয়ে যাবে। ঈমান রক্ষার আন্দোলনে যারা শাহাদত বরণ করেছেন তারা আমাদেরই ভাই, তাদেরকে আমরা ভুলে যেতে পারি না। শাপলা চত্বরের শহীদদের বিচার বাংলার সবুজ চত্বরে একদিন হবে ইনশাআল্লাহ। যারা সেদিন শাহাদাত বরণ করেছেন আমরা দোয়া করি আল্লাহ তাদেরকে জান্নাতের উচ্চ মাকাম দান করুন। আর যারা আহত হয়েছেন আল্লাহ তাদেরকে উত্তম প্রতিদান দিবেন। তিনি দেশবাসীকে শহীদ ও আহতদের জন্য দোয়া করার আহবান জানান।

 



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৫ মে, ২০১৮, ৪:২৫ এএম says : 0
    সত্য বলিয়াছেন,জুলুম অন্ধকারময়। জালীম,খোনীরা ধংস হইবে, যাইবে জাহান্নামে। সন্দেহ নাই। ইনশাআল্লাহ। ***********
    Total Reply(0) Reply
  • গনতন্ত্র ৫ মে, ২০১৮, ৪:৪৫ এএম says : 0
    জনগন বলছেন, “ নীরব কান্না – ২০১৮ “ ৭১ এর অন্যায় বিরুধী, বীর সাহসী গনতন্ত্রের র্দুদিনে কোথায় তোমরা আজ দিনের দুপুরে বাংলার আকাশে কাল বৈশাখীর ঘন কালো সাঁঝ ৷ শাসন নামের শোষন হচ্ছে চাদাবাজি আর ব্যাংক লুটপাট, অনেক সেতু হেলে গেছে রডের বদলে বাঁশ আর কাঠ ৷ মুখ বন্ধে ডিজিটাল আইন রাস্তায় নামলেই দৌড়ায় পুলিশ, দুশমন দমন কর্মকর্তা আছে কইরা দিবো নালিশ ৷ ডিবি পুলিশ উঠাইয়া নিবো ফিরবে হয়ে লাশ, আদালতে তুললে রিমান্ড হবে পাশ থানায় নিয়ে পিঠে ভাংবে বাঁশ ৷ ৫ই মে আর ৫ই জানুয়ারী জনতার নিরবতায় ঐতিহাসিক বারাবারি, গুম, খুন, ধর্ষনের মহামারি মাদকের শিকার প্রত্যেক বাড়ি বাড়ি ? র্দুনিতীর বন্যায় ভাসছে দেশ পানি শূন্য সব নদী, র্দুঘটনায় মৃত্যুর মিশিল সবাই ব্যস্ত পাইতে স্বপ্নের গদি ৷ তারা করলে দোষ নাই সত্য বললে আমি অপরাধী, আসামীরা আজ আনন্দ মত্ত সাজা কাটে বাদী ৷ কথায় কথায় মিথ্যেচার গীবত দিয়ে দিন আরম্ভ করি, আমদানী বুদ্ধি প্রয়োগ করে দেশ বানাচ্ছে তলাবিহীন ঝুড়ি ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ