Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রোমানাদের নতুন কোচ অঞ্জু

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পছন্দের তালিকায় ছিলেন অপূর্ব দেশাই। তবে তারই সুপারিশে বাংলাদেশ নারী ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন আরেক ভারতীয় অঞ্জু জাঁই। বিষয়টি নিশ্চিত করেছেন অপূর্ব নিজেই। বর্তমানে আইপিএলের দল কোলকাতা নাইট রাইডার্স অধিনায়ক দীনেশ কার্তিকের ব্যক্তিগত এই কোচ বলেন, ‘সত্যি বলতে কি, জন গøস্টারের (মাশরাফিদের সাবেক ফিজিও) মাধ্যমে প্রস্তাবটা আমার কাছে এসেছিল। আমিই তখন অঞ্জুর কথা তাকে বলি। সে আমার সাথে আগেও কাজ করেছে এবং আমি জানি সে একজন ভালো মানের কোচ। তারপর থেকে গত দু’মাস ধরে বিসিবির সঙ্গে নিয়মিত যোগাযোগ করে গেছে অঞ্জু।’
এর আগেও বাংলাদেশ দলের এই দায়িত্বটি পালন করে গেছেন ভারতের মমতা মাবিন। অগ্রহের পথে যেতে পেরে দারুন খুশি অঞ্জুও, ‘এটা সত্যিই দারুন ভালো সুযোগ। জাতীয় দলকে কোচ করানো সত্যিই ভাগ্যের ব্যপার।’ এরই মধ্যে রুমানা আহমেদদের দলের সহকারী কোচ হিসেবে কাজ করছেন আরো দুই ভারতীয়। দেবিকা পালশিকার আছেন সহকারী কোচ হিসেবে আর অনুজা দালভি ফিজিওর দায়িত্ব নিয়ে বাংলাদেশ নারী দলের সঙ্গে আছেন দক্ষিণ আফ্রিকা সফরে। তবে প্রোটিয়া সফরে দলের সঙ্গে যুক্ত হচ্ছেন না জানিয়ে অঞ্জু বলেন, ‘আমি এখন সেখানে (দক্ষিণ আফ্রিকা) যাচ্ছি না। এ মাসের শেষেই আমি আমার কাজে যোগ দেব।
মাস্টার্স ক্রিকেট কার্নিভাল
অপরাজিত থেকে ফাইনালে রাজশাহী
স্পোর্টস রিপোর্টার : অপরাজিত থেকে ওয়াল্টন মাস্টার্স ক্রিকেট কার্নিভালে ফাইনাল নিশ্চিত করেছে এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্স। বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে আম্বার চট্টগ্রাম মাস্টার্সের বিপক্ষে খালেদ মাসুদ পাইলট বাহিনীর লিগ পর্বের শেষ ম্যাচ। আগের ৩ ম্যাচে পূর্ণ ৬ পয়েন্টের পাশাপাশি এই ম্যাচে রাজশাহী পেয়েছে আরও ১ পয়েন্ট।
এদিকে, কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে মূল মাঠে দিনের প্রথম ম্যাচে নাঈমুর রহমান দূর্জয়ের মাস্টার্স সিক্সার্সকে হারিয়েছে র’নেশন্স খুলনা মাস্টার্স। বৃষ্টি আইনে সিলেটকে ১২ রানে হারিয়েছে খুলনা। দিনের শেষ ম্যাচে জয় পেয়েছে বেক্সিমকো ঢাকা মাস্টার্স। ৩ ম্যাচে ২ জয়ে অনেকটা স্বস্তিতে আছে ঢাকা। দারুন উত্তেজনাপূর্ণ ম্যাচে আকরাম খানের চট্টগ্রাম মাস্টার্সকে ৫ উইকেটে হারিয়েছে খালেদ মাহমুদ সুজনের দল।
আজ লিগ পর্বের শেষ ২ ম্যাচ। সকাল ৯টায় র’নেশন্স খুলনা মাস্টার্সের প্রতিপক্ষ চট্টগ্রাম মাস্টার্স। আর একই সময় বেক্সিমকো ঢাকা মাস্টার্সের বিপক্ষে লড়বে সিক্সার্স মাস্টার্স। বিকেল ৩টায় শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মূল ভেন্যুতে হবে ফাইনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ