Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাফপ্যান্ট পরায় মেয়েদের টেবিল টেনিস প্রশিক্ষণ বন্ধ

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৮, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : ভারতের হাওড়ার একটি ক্লাবে হাফপ্যান্ট পরায় মেয়েদের টেবিল টেনিস প্রশিক্ষণকেন্দ্র বন্ধ করে দিয়েছেন ওই ক্লাবের মহিলা সদস্যরা। বাজে শিবপুর রোডের ওই ক্লাবে টেবিল টেনিসের প্রশিক্ষণ চলাকালীন ১০-১৫ জন মহিলা জোর করে ক্লাবে ঢুকে প্রশিক্ষণ বন্ধ করে দেন। ক্লাবটির প্রবীণ সদস্য দীপক মুখোপাধ্যায় বলেন, বুধবার বিকালে হঠাৎ করেই ক্লাবে ঢুকে তারা বলেন, ক্লাবের মধ্যে মেয়েরা অশ্লীলভাবে হাফপ্যান্ট ও টি-শার্ট পরে প্রশিক্ষণ নিচ্ছেন। এটি চলবে না। বিক্ষোভকারী মহিলারা টেবিল টেনিস বোর্ড ঘিরে রাখা কাপড়ের ফেন্সিং খুলে দেন। বালক-বালিকাদের সামনেই অশ্লীল মন্তব্য করতে থাকেন তারা। এ ঘটনায় হতচকিত হয়ে পড়েন ওই প্রশিক্ষণকেন্দ্রে সন্তানদের সঙ্গে আসা অভিভাবকরা। তাদের আচরণে শেষ পর্যন্ত বাধ্য হয়েই অভিভাবকরা ছেলেমেয়েদের নিয়ে ফিরে যান। এবিপি।

শতাধিক মার্কিন আইন প্রণেতার বাসা ভাড়া নেয়ার সামর্থ্য নেই
ইনকিলাব ডেস্ক : আমি মনে করি না আমাদের জাতির পিতারা এমনটা চেয়েছিলেন- কিথ এলিসন (একজন মার্কিন আইন প্রণেতা) বাড়ি ভাড়া নেয়ার সামর্থ্য নেই বলে সরকারি কার্যালয়েই রাত কাটান যুক্তরাষ্ট্রের শতাধিক আইন প্রণেতা। কয়েক দশক ধরেই যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট (কংগ্রেস) সদস্যদের (আইনপ্রণেতা) বেতন বাড়েনি। কিন্তু জীবনমান বাড়ছে লাফিয়ে লাফিয়ে। বিশেষ করে ওয়াশিংটন ও নিউইয়র্কের মতো ব্যয়বহুল শহর দুটির বাসা ভাড়া সামান্য বেতনভুক্ত ‘ছাপোষা’ মানুষগুলোর নাগালের বাইরে। সেই প্রভাব পড়েছে দেশটির আইনপ্রণেতাদেরও। প্রতিবেদনে বলা হয়েছে, কংগ্রেসের একাধিক সদস্য ওয়াশিংটনে যখন থাকেন, তখন হোটেলে বা ভাড়া বাসায় থাকার মতো অর্থ তাদের থাকে না। অগত্যা, কংগ্রেসম্যান হিসেবে ক্যাপিটল হিলে বরাদ্দকৃত অফিস কক্ষেই ঘুমানোর ব্যবস্থা করেছেন তারা। কংগ্রেসের শতাধিক সদস্যই অফিসকেই রাত কাটানোর জন্য বেছে নিয়েছেন। আইনপ্রণেতাদের বেশির ভাগই বলছেন, আলাদা বাসা ভাড়া করা বা হোটেলে থাকার সামর্থ্য তাদের নেই। নিউইয়র্ক পোস্ট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ