Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে শুরু ১০০ বলের ক্রিকেট ইতিহাসের সাক্ষী সাবেকরা

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) সম্প্রতি ১০০ বলের নতুন ফর্মেটের প্রস্তাব করে। তাদের পরিকল্পনা অনুযায়ী ২০২০ সালে ঘরোয়া ক্রিকেটে এ ফরমেট চালু করার কথা বলা হয়েছে। তবে তার আগেই মাঠের বাংলাদেশেই শুরু হল এর পথচলা। ১০০ বল ফরমেটের ১৫ ওভার হবে ৬ বলে। শেষ ওভার হবে ১০ বলে।
তৃতীয়বারের মত পর্যটন নগরী কক্সবাজারে শুরু হয়েছে সাবেকদের মিলন মেলা মাস্টার্স ক্রিকেট। যাদের শ্রম, মেধা আর নিবিড় অধ্যবসায়ে সমৃদ্ধ হয়েছে এ দেশের ক্রিকেট, আবারো ব্যাট-বল হাতে ফিরেছেন স্বর্নালী সময়ের তারকারা। গতকাল থেকে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া কার্নিভালের উদ্বোধনী দিনে জয় পেয়েছে বেক্সিমকো ঢাকা আর এয়ার এশিয়া রাজশাহী। একাডেমি গ্রাউন্ডে আসরের প্রথম ম্যাচে ফারুক আহমেদের র’নেশন্স খুলনা মাস্টার্সের বিপক্ষে ১ রানের নাটকীয় জয় পেয়েছে খালেদ মাহমুদ সুজনের নেতৃত্বাধীন ঢাকা। আর মূল মাঠে মাস্টার্স সিক্সার্সের বিপক্ষে ৬ উইকেটের বড় জয় পেয়েছে এয়ারএশিয়া রাজশাহী মাস্টার্স।
‘ব্যাটল অব হান্ড্রেড বল’ খ্যাত মাস্টার্স ক্রিকেট কার্নিভালের দ্বিতীয় দিন আজ সকাল সাড়ে ১১ টায় বেক্সিমকো ঢাকা মাস্টার্সের বিপক্ষে মাঠে নামবে এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্স। ম্যাচটি সরাসরি স¤প্রচার করবে চ্যানেল আই। আর বিকেল সোয়া তিনটায় আম্বার চট্টগ্রাম মাস্টার্সের প্রতিপক্ষ মাস্টার্স সিলেট সিক্সার্স। একই সময় কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মূল মাঠে র‘নেশন্স খুলনার প্রতিপক্ষ প্রতিপক্ষ এয়ার এশিয়া রাজশাহী।
টুর্নামেন্টে এবার বেক্সিমকো ঢাকা মাস্টার্স, সিক্সার্স সিলেট মাস্টার্স, আম্বার চট্টগ্রাম মাস্টার্স, এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্স ও র’নেশনস খুলনা মাস্টার্স এই পাঁচটি দল অংশ নিচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ