Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তামিমের ব্যাটে রুমানার শতক ৫ রানে ফাহিমার ৮ উইকেট!

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ ক্রিকেটে তামিম ইকবাল এক উজ্জ্বল নাম। ব্যাট হাতে নিজেকে অন্য উচ্চতায় তুলে নিয়েছেন বাঁ হাতি এই ওপেনার। নারী ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক রুমানা আহমেদ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে যাওয়ার আগে অধিনায়ক রুমানাকে ব্যাট উপহার দিয়েছিলেন তামিম। প্রোটিয়াদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে তামিমের দেয়া ব্যাটেই শতক তুলে নিলেন নারী দলের অধিনায়ক।
গতকাল নর্থ ওয়েস্ট উইমেন দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ দল। শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ৪ রানে ২টি উইকেট হারানোর পর তামিমের দেয়া ব্যাট নিয়ে মাঠে নামেন রুমানা। আর সেই ব্যাটেই ১৪৪ বল খরচায় ২০ বাউন্ডারির সাহায্যে শতক তুলে নেন রুমানা। অধিনায়ক রুমানাকে দারুণ সঙ্গ দিয়েছেন আরেক ডানহাতি ব্যাটসম্যান ফারজানা হক। ১৪৩ বলে ১০ চারের সাহায্যে ১০২ রান করেন ফারজানা। দুজনের সেঞ্চুরির সাহায্যে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৭০ রান। তৃতীয় উইকেট জুটিতে ২৬২ রান তুলে এই দুই ব্যাটসম্যান অপরাজিত থাকেন। জবাবে ফাহিমা খাতুনের অবিশ্বাস্য বোলিংয়ে ১৮০ রানেই গুটিয়ে যায় নর্থ ওয়েস্টের ইনিংস। ১০ ওভার বল করে ৬টি মেডেনসহ মাত্র ৫ রানে ৮ উইকেট তুলে নেন বাঁ হাতি এ স্পিনার।
কিছুদিন আগে সিলেটে ক্যাম্প চলাকালীন সময়ে অন্যের ব্যাট দিয়ে খেলেছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক রুমানা আহমেদ। মন খারাপ করে কথাটি জানিয়েছিলেন তামিম ইকবালকে। রুমানা নিজেও খেলতেন ‘সিএ’ ব্র্যান্ডের ব্যাট দিয়ে। তামিমও তাই। তামিম রুমানার মন ভালো করে দিয়েছিলেন নিজের সেরা ব্যাটগুলোর একটি উপহার দিয়ে। নারী দল ৫টি ওয়ানডে এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। নতুন ব্যাটে প্রস্তুতিটা ভালোভাবেই করলেন রুমানা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ