Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সাউথ এশিয়ান জুনিয়র অ্যাথলেটিক্সে বাংলাদেশ

| প্রকাশের সময় : ১ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সাউথ এশিয়ান জুনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে তেমন সাফল্য নেই বাংলাদেশের। আগের দু’আসরে লাল-সবুজদের অর্জন ছিল মাত্র একটি করে ব্রোঞ্জপদক। এবার একাধিক পদক জেতাই তাদের লক্ষ্য। আগামী ৫ মে শ্রীলঙ্কার কলম্বোতে বসছে সাউথ এশিয়ান জুনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর। দক্ষিণ এশিয়ার জুনিয়র (অনূর্ধ্ব-১৮) অ্যাথলেটদের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে এবার বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশন পাঠাচ্ছে ১০ সদস্যের দল। যে দলে অ্যাথলেট থাকছেন ৮ জন। দলের সব অ্যাথলেটই বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি)। ৩ মে বিকালে শ্রীলংকার উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ জুনিয়র অ্যাথলেটিক্স দল। অ্যাথলেটের মধ্যে পাঁচজনই নারী। ১০০ মিটার, ২০০ মিটার, ৪০০ মিটার দৌড়, লংজাম্প, হাইজাম্প এবং দুটি রিলেতে অংশ নেবেন বাংলাদেশের অ্যাথলেটরা। তবে ছেলেদের দল তিনজনের বলে রিলেতে খেলবেন শুধু মেয়েরা।
মো: হাসান মিয়া ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টে অংশ নেবেন। মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে খেলবেন রূপা খাতুন ও সোনিয়া আক্তার। ২০০ মিটারে দৌড়াবেন রূপা খাতুন। ছেলেদের ৪০০ মিটার অংশ নেবেন জহির রায়হান এবং মেয়েদের এই ইভেন্টে খেলবেন শিউলি খাতুন।
লংজাম্পে জান্নাতুল ও সোনিয়া আর হাইজাম্পে খেলবেন জুলফিকার নাইম জিহান। মেয়েদের চার গুনিতক ১০০ মিটার রিলেতে দৌড়াবেন রূপা খাতুন, সোনিয়া আক্তার, জান্নাতুল ও শিউলি। এবং চার গুনিতক ৪০০ মিটার রিলেতে রূপা, জান্নাতুল, শিউলি ও আইভি খেলবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ