Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ওল্ড ট্র্যাফোর্ডে ওয়েঙ্গারের অন্যরকম বিদায়

| প্রকাশের সময় : ১ মে, ২০১৮, ১২:০০ এএম

 

স্পোর্টস ডেস্ক : ওল্ড ট্র্যাফোর্ডে নিজের শেষ ম্যাচটা জয় দিয়ে শেষ করতে পারলেন না আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে এই ম্যাচে লড়াই করেও ২-১ গোলের ব্যবধানে হেরেছে ওয়েঙ্গারের শিষ্যরা। তবে গেলপরশু রাতে ম্যাচের আগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ওল্ড ট্র্যাফোর্ডে শেষ সফরে ওয়েঙ্গারকে বিদার্য়ী সংবর্ধনা দিলেন সাবেক ইউনাইটেড কোচ অ্যালেক্স ফার্গুসন। অভিজাত এই সংবর্ধনার জন্য ইউনাইটেডকে ধন্যবাদ জানিয়েছেন ওয়েঙ্গার।
মৌসুম শেষে আর্সেনাল ছাড়ছেন ওয়েঙ্গার। ২২ বছরের স্মৃতির ইতি টানবেন এখানেই। ইউনাইটেডের কোচ হিসেবে ২৭ বছর (১৯৮৬-২০১৩) দায়িত্বে ছিলেন কিংবদন্তি ফার্গুসন। আর্সেনালের হয়ে ১৯৯৬ সাল থেকে দায়িত্বে আছেন ওয়েঙ্গার। ওল্ড ট্র্যাফোর্ডে দুই দল মুখোমুখি হয়েছিল ২৭ বার।
ইউনাইটেডের হয়ে লম্বা সময় ধরে দায়িত্বে থাকা ফার্গুসনের সঙ্গে অনেকগুলো স্মৃতি জড়িয়ে আছে ওয়েঙ্গারের। তাই বিদায়ী কোচকে উপহার দিতে চলে আসেন কিংবদন্তী ফার্গুসন। পুরনো সব ব্যবধান ভুলে বিদায়ী এই কোচের হাতে সম্মাননা তুলে দিয়েছেন কাল। ওয়েঙ্গারকে সম্মান জানিয়েছেন ম্যানইউর বর্তমান কোচ হোসে মোরিনহো। বিদায়ী কোচকে সম্মান জানিয়েছেন আর্সেনাল ছেড়ে আসা অ্যালেক্সিস সানচেজের মতো তারকাও।
ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বিদায়ী উপহার পেয়ে বেশ আনন্দিত ওয়েঙ্গার। বিদায়ী সংবর্ধনা পেয়ে আর্সেনালের এই কিংবদন্তি বলেন, ‘ম্যাচের আগে এমন একটা উপহার দেওয়ায় ম্যানচেস্টার ইউনাইটেডকে ধন্যবাদ। তাদের কাছ থেকে অভিজাত এক উপহার পেলাম। ম্যাচের আগে ট্রফি পাওয়াটা এবারই প্রথম।’ ওয়েঙ্গার অবশ্য রসিকতা করে বলেছেন, আর্সেনাল ছেড়ে যাওয়ায় এখন তাঁকে আর কেউ ‘হুমকি’ মনে করছেন না, ‘আপনি যদি দেখাতে পারেন আপনি আর কারও জন্য হুমকি নন, মানুষ আপনাকে ভালোবাসবেই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ