Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বায়ার্ন ‘মহড়ায়’ অসন্তুষ্ট জিদান

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ম্যাচটি লা লিগার। এখানেও চ্যাম্পিয়ন্স লিগের ছাপ! চিরপ্রতিদ্ব›দ্বী বার্সেলোনার কাছে শিরোপা খুইয়ে রিয়াল মাদ্রিদের চাকরি বাঁচাতে যে এখন চ্যাম্পিয়ন্স লিগই ভরসা জিনেদিন জিদানের। তাইতে বায়ার্ন মিউনিখের মাঠে প্রথম লেগে জিতে অনেকটা এগিয়ে থাকলেও স্পেনেও সতর্ক রিয়াল কোচ। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছাতে জার্মান চ্যাম্পিয়নদের বিপক্ষে নিজেদের মাঠে শিষ্যদের যে কোনো সময়ের চেয়ে ভালো খেলতে হবে বলে সতর্ক করে দিলেন জিনেদিন জিদান।
গেলপরশু রাতে লা লিগার ম্যাচটিতে রিয়াল ২-১ গোলে হারিয়েছে নিচের সারির দল লেগানেসকে। জয়ের চাইতে ব্যবধানটাই ভাবাচ্ছে জিজুকে।
তাইতো ম্যাচ পরবর্তি সংবাদ সম্মেলনে জিদান তাই শিষ্যদের সতর্ক করলেন এই বলে, ‘আমরা একটা অনেক বড় ম্যাচে অংশ নিতে চলেছি। আমি খেলোয়াড়দের এমনভাবে খেলতে বলেছি যেমনটা তারা কখনোই তাদের ইতিহাসে খেলেনি। কারণ ফাইনালে পৌঁছাতে আমাদের এটা দরকার। আমি জানি না, জুভেন্টাস (কোয়ার্টার-ফাইনালে) ও বায়ার্নের বিপক্ষে গত বছর আমাদের যা ঘটেছিল তা আমাদের সাহায্য করবে কিনা। আমাদের একটা বড় ম্যাচ খেলতে হবে। ফাইনালে যেতে হলে যে কোনো সময়ের চেয়ে ভালো খেলতে হবে আমাদের। দারুণ সংকল্প নিয়ে আমরা প্রস্তুত। আমরা আমাদের বছরের সেরা খেলাটা খেলব।’
আলিয়াঞ্জ অ্যারেনায় ২-১ গোলে জেতা রিয়াল যে আগামী মঙ্গলবার রাতে সান্তিয়াগো বার্নাব্যু’য়ে সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে খেলতে নামবে। গত বছর চ্যাম্পিয়ন্স লিগেও শেষ আটে আলিয়াঞ্জ অ্যারেনায় প্রথম লেগে ২-১ গোলে জয় পায় জিনেদিন জিদানের দল। তবে দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়ায় বায়ার্ন। নির্ধারিত সময়ে ২-১ গোলে জার্মান পরাশক্তিরা এগিয়ে থাকলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। তাতে ক্রিশ্চিয়ানো রোনালদো জোড়া ও মার্কো আসেনসিও এক গোল করলে শেষ চারে পৌঁছায় রিয়াল।
চলতি মৌসুমেও ঘরের মাঠে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ৩-০ গোলে জুভেন্টাসকে হারায় রিয়াল। কিন্তু সান্তিয়াগো বার্নাব্যু’য়ে এক সময় ৩-০ গোলে এগিয়ে যায় ইতালির চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে স্পট কিক থেকে গোল করে দলকে সেমিতে তোলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ