Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে ডায়াগনস্টিক সেন্টার বন্ধ, রোগীদের ভোগান্তি

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৮, ৯:৩৩ পিএম

রোগীদের ভোগান্তিতে রেখে রাজশাহীতে চিকিৎসককে লাঞ্ছিত করার প্রতিবাদে চিকিৎসক চেম্বার, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) ও মালিকপক্ষ তাদের কর্মসূচি পালন করে। গতকাল শনিবার সকাল ৬টায় শুরু হওয়া এ কর্মসূচি চলে বিকেল পর্যন্ত। ঘটনার প্রতিবাদে বেলা ১২টায় রাজশাহী মেডিকেল কলেজের সামনে মানববন্ধন কর্মসূচিও পালন করছেন বিএমএ নেতারা। বেসরকারি চিকিৎসা সেবা বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ রোগী ও তাদের স্বজনরা।
সকাল থেকে অনেক রোগী দূর-দূরান্ত থেকে রাজশাহী এসে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা সেবা পাচ্ছেন না। আবার হাসপাতালে চিকিৎসাধীন অনেক রোগীর বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করাতে গিয়ে সীমাহীন দুর্ভোগে পড়েছেন।
ভুক্তভোগীরা বর্তমানে মহানগরীর ডক্টর’স জোন বলে পরিচিত লক্ষ্মীপুর এলাকার বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারের সামনে বসে পরীক্ষা-নিরীক্ষার জন্য ঘণ্টার পর ঘণ্টা ধরে অপেক্ষার প্রহর গুনেছেন।
প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল রাজশাহী মহানগরীর পপুলার ডায়াগনস্টিক সেন্টারে শিশু মৃত্যুর ঘটনায় রোগীর স্বজনদের সঙ্গে চিকিৎসক ও ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষের বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে।
বিএমএ রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলী বলেন, সেদিন পপুলার ডায়াগনস্টিকের চিকিৎসক ছানাউল্লাহকে অন্যায়ভাবে লাঞ্ছিত করা হয়েছে। এর প্রতিবাদে শনিবার বিকেল ৫টা পর্যন্ত মহানগরীর ১০২টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ রাখা হয়েছে। বন্ধ রয়েছে চিকিৎসকের চেম্বারও। তিনি চিকিৎসকদের নিরাপত্তারও দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডায়াগনস্টিক সেন্টার বন্ধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ