Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পরিবেশ সুরক্ষায় জনসচেতনতা জরুরি -মেয়র আ জ ম নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

নগরীর পানিবদ্ধতা নিরসন ও পরিবেশ সুরক্ষায় জনসচেতনা জরুরি উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নিজেদের স্বার্থেই খাল, নালা-নর্দমা বা যত্রযত্র ময়লা ফেলা বন্ধ করতে হবে। নাগরিক সচেতনতা ছাড়া সিটি কর্পোরেশন ও সরকারের পক্ষে কখনোই পানিবদ্ধতা নিরসন করা সম্ভব হবে না। তিনি গতকাল (শুক্রবার) নগরীর হিলভিউ আবাসিক কল্যাণ সমিতির উদ্যোগে সোসাইটির নব নির্মিত গেইট উদ্বোধন শেষে সুধি সমাবেশে এ কথা বলেন। মেয়র কর্পোরেশনের সহযোগী হিসেবে হিলভিউ সোসাইটির মতো নিজস্ব উদ্যোগে প্রত্যেক পাড়া মহল্লায় সৌন্দর্য বর্ধন কাজ করা, আশপাশের পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখা এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক মুক্ত সমাজ গড়ার আহবান জানান। সোসাইটির সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে সুধি সমাবেশে বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর মোঃ মোবারক আলী। এতে এডভোকেট ছালে জহুর, মোঃ মাহবুব আলী, দিলদার হায়াত খান, শফিকুল ইসলাম, কায়ছার রিজভী টিপু, গোলাম ফারুক, কামরুল আলম, মোঃ নাজিম উদ্দিন, কাজী নুরুল ইসলাম বক্তব্য রাখেন।
ডেকোরেটার্স মালিক সমিতির অভিষেক
ডেকোরেটার্স মালিক সমিতির অভিষেক সমিতির সভাপতি হাজী মোঃ সাহাব উদ্দিনের সভাপতিত্বে বৃহস্পতিবার রাতে জামাল খানের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন চসিক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, আবদুল কাদের, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিসেস আঞ্জুমান আরা বেগম। মেয়র নবনির্বাচিত কর্মকর্তাদের শপথবাক্য পাঠ করান। মেয়র সমিতির সদস্যদের সেবার মানসিকতা নিয়ে দায়িত্ব পালনের আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ