Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

| প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

গত ২৪ এপ্রিল দৈনিক ইনকিলাবের ৯ম পাতায় ‘সাতক্ষীরায় চলছে ধান কাটা, সাড়ে ৭ হাজার হেক্টর জমির ফসল ব্লাস্টে আক্রান্ত’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন সাতক্ষীরা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কাজী আব্দুল মান্নান। প্রতিবাদলিপিতে তিনি প্রকাশিত সংবাদ স্বীকার করেই ব্লাস্টে আক্রান্ত জমির পরিমান সাড়ে ৭ হাজার হেক্টরের স্থলে ৭.৫ হেক্টর বলে দাবি করেছেন। একই সাথে কৃষি বিভাগের প্রচারণার পর ব্লাস্ট সংক্রমণ বিস্তার লাভ করেনি বলে দাবি করেছেন।
প্রতিবেদকের বক্তব্য : সাতক্ষীরায় পুরোদমে বোরো ধান কাটা শুরু হয়েছে। কৃষি বিভাগের পক্ষ থেকে তাদের প্রচারণার পর ব্লাস্ট সংক্রমণ বিস্তার লাভ করেনি বলে দাবি করা হলেও বিষয়টি সঠিক নয়। প্রকৃত পক্ষে এখনো পর্যন্ত সাতক্ষীরা জেলায় ব্লাস্ট ছত্রাকের সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব হয়নি। নতুন নতুন এলাকায় ব্লাস্ট সংক্রমণ ছড়িয়ে পড়েছে। এতে বোরো চাষীরা দিশেহারা হয়ে পড়েছেন। অনেক ক্ষেত্রে কৃষি বিভাগের সহায়তা চেয়েও পরামর্শ পায়নি চাষীরা। এমন অভিযোগ অহরহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকাশিত সংবাদ

১৫ জানুয়ারি, ২০২২
১১ ডিসেম্বর, ২০২১
২ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ