Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাউছুল আজম বড়পীর ছিলেন ইলম ও আমলের অধিকারী -বদরপুর পীর সাহেব

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ঐতিহ্যবাহী দা’ওয়াতুল ইসলাম বদরপুর দরবার শরীফের পীর ছাহেব কেবলা আল্লামা মুফতি শাহ্ সাঈয়্যেদ মু’তাসিম বিল্লাহ্ রব্বানী বলেছেন; গাউছুল আযম হযরত বড় পীর সাঈয়্যেদ আব্দুল কাদের জিলানী (রহ.) ছিলেন ইলম ও আমলের অধিকারী।
পবিত্র ফাতেহায়ে ইয়াজদাহম উপলক্ষে শুক্রবার বাদ মাগরিব সদরঘাট খানকায়ে উসমানিয়া রব্বানীয়া বদরপুর দরবার শরীফে এক বিরাট আজিমুশ্বান যিকির ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে; মেজ, ও ছোট পীর ছাহেব কেবলাগণ। প্রধান বক্তা ছিলেন; মুফতি মুখতার রেজা মাসুমী ফায়েজে উসমানি, পীর ছাহেব, মাসুমীয়া দরবার শরীফ। সভাপতিত্ব করেন; আলহাজ আব্দুস সালাম হিরণ মিয়া, সভাপতি কেন্দ্রীয় উপদেষ্টা কমিটি। পীর ছাহেব আরো বলেন; গাউছে পাক ছিলেন তৎকালীন যুগে ধর্মীয় উগ্রবাদী গ্রæপের মূল উৎপাটনকারী বাতিল ৭২ ফের্কার বিরুদ্ধে সোচ্চার আহলে সুন্নাত ওয়াল জামাতের এক বীর মুজাহিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাউছুল আজম বড়পীর ছিলেন ইলম ও আমলের অধিকারী -বদরপুর পীর সাহেব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ