Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৯

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : দেশের পৃথক পৃথক স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ৯ ও আহত হয়েছেন ৩০ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গতকাল মঙ্গলবার সকালে ঢাকা- আরিচা মহাসড়কে মানিকগঞ্জের শিবালয় উপজেলার মুশুরিয়া এলাকায় একটি যাত্রীবাহী বাস চাপায় টিপু সুলতান (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসমিন উদ দৌলা বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত টিপু সুলতানে বাড়ি পিরোজপুর জেলায়। তার পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।
মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, মীরসরাইয়ে গতকাল পৃথক সড়ক দূর্ঘটনায় ২ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। প্রাপ্ত তথ্যে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড়তাকিয়া চক্ষু হাসপাতালের সামনে সড়ক দুর্ঘটনায় নিহত হয় সাজেদা বেগম (৪২) নামের এক পথচারী। নিহত সাজেদা মধ্যম ওয়াহেদপুর এলাকার মালু বাড়ির আকতার হোসেনের স্ত্রী । খবর পেয়ে জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ ভোরে লাশ উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে যায়। এদিকে একই দিন মহাসড়কের নিজামপুরে কাভার্ড ভ্যানের ধাক্কায় ঘটনাস্থলে অপর এক অজ্ঞাত মহিলা নিহত হয়। সকাল ৮টায় নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের সামনে এই দূঘটনা ঘটে। অজ্ঞাত লাশের বিষয়ে জোরারগঞ্জ হাইওয়ে পুলিশের ইনচার্জ সোহেল সরকার বলেন, মহাসড়কের পাশে একটি লাশের খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে ছুটে যাই। তবে তার পরিচয় জানা যায় নি। ধারণা করা হচ্ছে নিহত মহিলা মানষিক ভারসাম্যহীন।
মাদারীপুর জেলা সংবাদদাতা জানান, মাদারীপুরের শিবচর উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের বাজিতপুর (শম্ভুক মোড়) এলাকায় সোমবার রাত সাড়ে ৮টার দিকে মাহিন্দ্রের ধাক্কায় সেলিম হাওলাদার (৪২) নামের এক মটরসাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়েছে। নিহত সেলিম মিয়া কালকিনি উপজেলার হোগলপাতিয়া গ্রামের খালেক হাওলাদারের ছেলে। নিহত সেলিম হাওলাদার শিবচরের একটি ঠিকাদারী প্রতিষ্ঠানে কাজ করতো বলে প্রাথমিকভাবে জানা গেছে। শিবচর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকির হোসেন মোল্যা বিষয়টি নিশ্চিত করেন।
ফুলবাড়ী উপজেলা সংবাদদাতা জানান, দিনাজপুরের ফুলবাড়ী পৌর শহরে সড়ক দুর্ঘটনায় এক কলেজছাত্রী নিহত হয়েছেন। ফাতেমা খাতুন (২১) মোটরসাইকেলযোগে বাড়ী ফেরার সময় ট্রাকের ধাক্কায় চাকার নিচে পিষ্ট হয়ে নিহত হয়েছেন। গত সোমবার রাতে দিনাজপুর-ফুলবাড়ী মহাসড়কের ঢাকা মোড় সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ফাতেমা উপজেলার পলিপাড়া গ্রামের আবুল কাশেমের মেয়ে ও ফুলবাড়ী মহিলা কলেজের স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থী। দিনাজপুর ফুলবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) মো. আব্দুর রহমান সরকার বিষয়টি নিশ্চিত করেছেন
গজারিয়া (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, মুন্সীগঞ্জের গজারিয়ায় লরির ধাক্কায় আলী আকবর হোসেন (৫০) নামের এক পথচারী নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকালে চর বাউশিয়া শান্তিনগর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত আলী আকবর হোসেন উপজেলার চর বাউশিয়া গ্রামের মৃত আলী হোসেনের ছেলে। ঘটনার সত্যতা নিশ্চিত করেন গজারিয়ার ভবেরচর ফাঁড়ির সাব ইন্সপেক্টর (এসআই) মো: মিজানুর রহমান ।
সেনবাগ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, নোয়াখালীর সেনবাগ উপজেলা ছাতারপাইয়া প্রাইভেটকার ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় একজন নিহত ও দুইজন আহত হয়েছে। ওই দুর্ঘনাটি ঘটেছে মঙ্গলবার সকাল সাড়ে ৬ টার দিকে উপজেলার সেনবাগ- ছাতারপাইয়া সড়কের কোটের বাড়ি নামকস্থানে। নিহত ব্যাক্তির নাম রাজু(৩৫) তার বাড়ি বেগমগঞ্জের বজরায়। আহতরা হচ্ছে মোঃ বেলাল হোসেন ও খোকন। খবর পেয়ে সেনবাগ থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে দুর্ঘটনায় পতিতদের উদ্ধার করে এবং গাড়ি দুইটি জব্দ করে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নোয়াখালীর জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।
ভালুকা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ভালুকা উপজেলার ভরাডোবা ঘাটাইল সড়কে বনক‚য়া জামাইবাড়ি নামক স্থানে সোমবার রাত নয়টার দিকে ট্রাক চাপায় মোবাইল ব্যাবসায়ী রাকিবুল সিদ্দিক রিফাত (৩০) ঘটনাস্থলেই মারা যায় । জানা যায় ঘটনার সময় উথুরা বাজার থেকে মটরসাইকেলযোগে বাড়ি ফেরার পথে এ দূর্ঘটনা ঘটে। নিহত রিফাত উপজেলার বরাইদ গ্রামের মজিবর রহমান উরফে লালু মন্ডলের পুত্র ।
দোহার-নবাবগঞ্জ(ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা বান্দুরা আঞ্চলিক মহাসড়কে যাত্রীবাহী বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষ হলে যাত্রীবাহী বাসটি খাদে পড়ে অন্তত ২৫ জন আহত হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১২ টায় মুন্সিগঞ্জ জেলার খারশুর এলাকায় তালতলায় এ দূর্ঘটনা ঘটে। যাত্রীবাহী বাসে থাকা আহত যাত্রীদের মধ্যে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও প্যারাগণ হাসপাতালে ভর্তি রয়েছেন ১৪ জন। সিরাজদি খান থানার শেখর নগর তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক হাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ