Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

চ্যারিটি ম্যাচে শক্তিশালী উইন্ডিজ

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

 

স্পোর্টস ডেস্ক : বিশ্ব একাদশের বিপক্ষে চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। দলে রয়েছেন ক্রিস গেইল, এভিন লুইস, আন্দ্রে রাসেলের মত তারকারা। ডোপিং কেলেঙ্কারির জন্য এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন বিধ্বংসী অলরাউন্ডার রাসেল। দলের নেতৃত্বে আছেন অলরাউন্ডার কালোর্স ব্র্যাথওয়েট। আগামী ৩১ মার্চ লর্ডসে ম্যাচটি অনুষ্ঠিত হবে।
গত বছরের সেপ্টেম্বরে হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লন্ডভন্ড হয়ে যায় ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দু’টি ক্রিকেট স্টেডিয়াম। ধ্বংস্তূপে পরিণত হওয়া স্টেডিয়াম দু’টি সংস্কারের জন্য তহবিল গঠনের লক্ষ্যে চ্যারিটি ম্যাচের আয়োজন করছে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি), মেরিলবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) ও ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। চ্যারিটি ম্যাচটি ইতোমধ্যে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে।
সম্প্রতি পাকিস্তান সফরে নিরাপত্তার অজুহাতে তিন ম্যাচের টি-২০ সিরিজে অংশ নেননি গেইল-লুইস। ওই সফরে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেওয়া জেসন মোহাম্মদের চ্যারিটি ম্যাচের দলে জায়গা হয়নি। তবে ওই সফরে জাতীয় দলের হয়ে খেলা দিনেশ রামদিন, কেমো পল, রায়াদ এমরিট নিজেদের জায়গা ধরে রেখেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন চ্যারিটি টি-২০ ম্যাচে বিশ্ব একাদশকে নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের ওয়ানডে দলের অধিনায়ক এউইন মরগান। তবে খুব শিগগিরই বিশ্ব একাদশ ঘোষণা করা হবে।
উইন্ডিজ দল : কালোর্স ব্র্যাথওয়েট (অধিনায়ক), রায়াদ এমরিত, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, এভিন লুইস, অ্যাশলে নার্স, কেমো পল, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটরক্ষক), মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, স্যামুয়েল বদ্রি ও কেসরিক উইলিয়ামস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ