Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এবারও আইপিএলকে ঘিরে ব্যস্ত জুয়াড়িরা

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : ফ্রাঞ্জাইজিভিত্তিক ঘরোয়া টি-২০ ক্রিকেট লিগে জুয়াড়িদের উৎপাত নতুন কোন খবর নয়। এ থেকে মুক্ত নয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও (আইপিএল)। এর প্রমাণ মিলল আবারো। আইপিএলের এগারতম আসরকে ঘিরে জুয়ারি চক্রের সন্দেহভাজন তিন ব্যক্তিকে গ্রেফতার করেছে ভারতীয় পুলিশ।
তিনজনের বিপক্ষে দিল্লিতে একটি বাসভবনে অনলাইনে সিন্ডিকেটের মাধ্যমে জুয়ার সাথে জড়িত থাকার অভিযোগ আনা হয়। ভারতে সকল জুয়াই অবৈধ, কিন্তু এখনো একটি বড় চক্র এমন কার্যে লিপ্ত রয়েছে। দিল্লির পুলিশের সিনিয়র কর্মকর্তা যুদ্বির সিং এএফপিকে বলেন, ‘শনিবার মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ডেয়ার ডেভিলসের মধ্যকার ম্যাচ চলাকালে জুয়ায় মত্ত থাকার সময় এই তিনজনকে গ্রেফতার করি। গেলো ৭ এপ্রিল লিগের শুরু থেকেই এমনটি করে আসছে তারা।’ গ্রেফতারকৃতদের কাছ থেকে এগারটি মোবাইল, একটি ল্যাপটপ, একটি টেলিভিশন এবং ডিজিটাল চ্যানেল রিসিভার উদ্ধার করা হয় বলে জানান যুদ্বির। সংবাদ মাধ্যমের রিপোর্টে বলা হয়েছে, প্রতিযোগিতামূলক আইপিএলের এগারতম আসরের প্রথম দুই সপ্তাহে হায়দারাবাদের দক্ষিণ শহর ও পশ্চিমবঙ্গ থেকে জুয়াড়ি চক্রের আরো কিছু সদস্যকে গেফতার করেছে পুলিশ।
মাল্টি মিলিয়ন ডলারের আইপিল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া ক্রিকেট লিগ। তবে ২০০৮ সালে থেকেই ম্যাচ ফিক্সিং ও দুর্নীতির কারণে এটি বির্তকের সৃষ্টি করছে। ২০১৩ সালে ম্যাচ ফিক্সিং-এর কারণে ২০১৫ সালে দু’বছরের জন্য নিষিদ্ধ হয় চেন্নাই ও রাজস্থান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ