Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলার মানুষ দিল্লির দাদাগিরি মানবে না -অধ্যাপিকা রেহানা প্রধান

| প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দীর্ঘ ৯ বছর আওয়ামী শাসকের কাছে দেশের জনগণ নিদারুভাবে নির্যাতিত ও প্রতারিত হয়েছে উল্লেখ করে জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান বলেছেন, সরকারের দুর্নীতির পেট এখন হাতির পেটে পরিণত হয়েছে। সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠানে যা পেয়েছেন তাই গিলে খেয়েছেন। জনগণের আমানতের টাকাও বাদ যায়নি। শেয়ার বাজার চুরি-রিজার্ভ ডাকাতি প্রমাণ করে উন্নয়নের চেয়ে সরকারের দুর্নীতি এখন দৃশ্যমান হয়েছে। সুতরাং রাষ্ট্রবিনাশী জালিম সরকারকে বিদায় করতে যুবকদের প্রস্তুতি নিতে হবে। গতকাল দিনাজপুর প্রেসক্লাবে দিনাজপুর জেলা যুব জাগপা’র দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, কি অপরাধ ছিল বাংলার মানুষের? ভোট ও ভাতের অধিকার কেড়ে নেওয়া হয়েছে। সীমান্তে ফেলানীর লাশের আর্তচিৎকার। গুম-খুন-ধর্ষণে সারাদেশ আজ নিমজ্জিত। কোথাও গণতন্ত্র নেই। মত প্রকাশের স্বাধীনতা নেই। মনে রাখবেন শৃঙ্খলিত গণতন্ত্র মানেই পরাধীনতার পূর্বাভাস। তিনি আরো বলেন, ৫ জানুয়ারি মার্কা নির্বাচনের নীলনকশা বাস্তবায়নে আবারো দিল্লীর দাদাগিরি শুরু হয়েছে। বাংলার মানুষ এটা আর মানবে না। দেশবাসী হুশিয়ার থাকবেন।
যুব জাগপা’র আহŸায়ক ইমরুল কায়েস রুপমের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন জাগপা’র সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, কেন্দ্রীয় সহ সভাপতি রকিব উদ্দিন চৌধুরী মুন্না, শাহজাহান খোকন, যুব জাগপার প্রধান সমন্বয়ক আল রাশেদ প্রধান, আরিফুল হক তুহিন, ইসতিয়াকুল আলম, মাসুদ রানা চৌধুরী, আবিদ হোসেন চুন্নু, সাগর হোসেন মিরু, রাজু আহমেদ, আজগর আলী, আব্দুর রাজ্জাক হাজারী প্রমুখ। ইমরুল কায়েস রুপমকে সভাপতি, আবিদ হোসেন চুন্নুকে সাধারণ সম্পাদক ও সাগর হোসেন মিরুকে সাংগঠনিক সম্পাদক করে দিনাজপুর জেলা যুব জাগপার ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ