Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ক্রেন ভেঙ্গে দুই শ্রমিকের মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

নির্মাণাধীণ একটি বহুতল ভবন থেকে ক্রেন ভেঙে মোন্তাজুল ইসলাম (২২) ও বাবু মিয়া নামে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত মোস্তাজুল ইসলাম নগরীর ঠাকুরমারা সুতাহটি এলাকার সেলিম ইসলামের ছেলে ও বাবু মিয়া নগরীর বহরমপুর এলাকার বাসিন্দা। তিনি মিক্সার মেশিনের সহকারী হিসেবে কাজ করছিলেন।
গতকাল সকালে রাজশাহীর টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে (টিটিসি) এ দুর্ঘটনা ঘটে। এই দুই শ্রমিক কোরিয় সহায়তা সংস্থা- কোইকার অর্থায়নে নির্মিত রাজশাহী টিটিসির ক্যাপাসিটি বিল্ডিং প্রকল্পের ভাড়া করা কর্মী ছিলেন। এ প্রকল্পটি বাস্তবায়ন করছে মুক্তা কনস্ট্রাকশন।
প্রতিষ্ঠানটির প্রকল্প ব্যবস্থাপক আমিনুল ইসলাম বলেন, বাইরের একটি প্রতিষ্ঠান সাব-কন্ট্রাক্ট নিয়ে শ্রমিকদের দিয়ে কাজ করাচ্ছিলো। সকাল ৮টা থেকে শুরু হয় তৃতীয় তলার কাজ। সেখানে ক্রেনে করে নির্মাণ সামগ্রী তুলছিলেন কর্মীরা। সকাল সোয়া ৯টার দিকে স্যাফট ভেঙে ক্রেনটি নিচের মিক্সার মেশিন ঘেঁষে পড়ে। শাহমখদুম থানার ওসি বলেন, রামেকের মর্গে নিহত দুই শ্রমিকেরই লাশের ময়নাতদন্ত করা হয়েছে। এ নিয়ে পুলিশ আইনগত ব্যবস্থা নিচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রেন ভেঙ্গে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ