Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বিএনপি দেশের স্থিতিশীল অবস্থা মেনে নিতে পারছে না -ওবায়দুল কাদের

বাসস | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০১৮, ৪:৩৪ পিএম | আপডেট : ৬:৩৭ পিএম, ১৫ এপ্রিল, ২০১৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলন করার মতো কোনো ইস্যু নেই বলেই দেশের স্থিতিশীল অবস্থাকে বিএনপি মেনে নিতে পারছে না।

আজ রোববার সকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে দলের ধর্মবিষয়ক উপকমিটির সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘কোটা সংস্কার নিয়ে তাদের আন্দোলন গড়ে তোলার রঙ্গিন খোয়াব সেটা কর্পূরের মতো বাতাসে মিশে গেছে। তাদের হাতে আন্দোলনের কোনো ইস্যু নেই। যে কারণে তারা হতাশার সাগরে ডুবে গিয়ে আবোল, তাবোল কথা বলছেন।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘দেশে বর্তমানে শান্তি আছে, স্থিতিশীলতা আছে। এটা বিএনপি সইতে পারছে না। তাই পহেলা বৈশাখের স্বতঃস্ফূর্ত, কালারফুল উদযাপনও তাদের ভালো লাগেনি।’

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলন নিয়ে বিএনপি যে আন্দোলন গড়ে তুলতে চেয়েছিল তা ধুলায় মিশে গেছে। বিএনপির অন্ধ রাজনীতি পহেলা বৈশাখের উৎসবকেও কাজে লাগিয়েছে। এটি হচ্ছে বিএনপির কুরুচিপূর্ণ রাজনীতি, নষ্ট রাজনীতি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বিএনপি যে নতুন খোয়াব দেখেছিল তা প্রধানমন্ত্রীর ভাষণের মধ্য দিয়ে কর্পূরের মতো উড়ে গেছে, হারিয়ে গেছে। তাদের আর কোনো নতুন ইস্যু নেই। তাদের মাঠে নামার কোনো অবস্থাও নেই।

বৈশাখেও বিএনপি নোংরা রাজনীতিকে কাজে লাগিয়েছে অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, পহেলা বৈশাখে সেলিব্রেশন, কালারফুল লাখ লাখ, কোটি কোটি নর-নারীর উপস্থিতি এবং গ্রাম পর্যায়ে পহেলা বৈশাখ উদযাপন হয়েছে। এ দিনে দেশের প্রধানমন্ত্রী বক্তব্য রেখেছেন। তিনি বিএনপিকে কটাক্ষ করে কোনো বক্তব্য রাখেননি, কোনো রাজনৈতিক বক্তব্য দেননি।

তিনি বলেন, আমি নিজে বাহাদুর শাহ পার্কে যে বক্তব্য দিয়েছি তাতে বিএনপিকে আক্রমণ করে কোনো বক্তব্য রাখিনি। অথচ পহেলা বৈশাখের দিনেও বিএনপি নোংরা রাজনীতিতে মেতে উঠেছে। এটা অত্যন্ত দুঃখজনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ