Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

গণআন্দোলনে খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করা হবে -আমীর খসরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলা রাখা মানে গণতন্ত্রকে বন্দি করে রাখা। খালেদা জিয়াকে জেলে রেখে কার্যত এ অবৈধ সরকার গণতন্ত্রকে বন্দি করে রেখেছে। কিন্তু কেউ গণতন্ত্রকে বেশিদিন বন্দি করে রাখতে পারেনি। এ সরকারও পারবে না। জনতার আন্দোলনে খালেদা জিয়া এবং সেইসাথে গণতন্ত্র মুক্তি পাবে। তিনি গতকাল (শুক্রবার) তার মেহেদীবাগের বাসভবনে সদ্য কারামুক্ত ৩৩ বিএনপি নেতাকর্মীর সাথে মতবিনিময় সভায় একথা বলেন।
আমীর খসরু বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া যে ‘মাদার অফ ডেমোক্রেসি’ তা শুধু দেশেই নয় বিশ্বেও স্বীকৃত। রাজনৈতিক বিবেচনায় বিরোধী দলের নেতাকর্মীদের যেভাবে কারাগারে পাঠানো হচ্ছে তাতে দেশের সাধারণ মানুষের কাছে বিচারব্যবস্থার উপর আস্থা কমে যাচ্ছে। শুধু তাই নয় নিরাপত্তা ও বিচারহীনতার কারণে সমাজে অস্থিরতার সৃষ্টি হচ্ছে। এটা শুধু রাজনীতিকে ধ্বংস করছে না, গণতন্ত্র ও মানবাধিকারকে ক্ষতিগ্রস্ত করছে। সরকার বিভিন্ন সংস্থাকে বিরোধী দল দমনের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।
তার আগে তিনি সদ্য কারামুক্ত বিএনপি নেতা নিয়াজ মোহাম্মদ খান, ডবলমুরিং থানা বিএনপিসাধারণ সম্পাদক বাদশা মিয়াসহ ৩৩ জন নেতাকর্মীকে শুভেচ্ছা জানান। বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রামে বিএনপির জনসভার আগের রাতে গত (১৪ মার্চ) নগরীর সুপারিওয়ালাপাড়ার একটি বাড়ি থেকে ওই ৩৩ নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। এদিকে বিকেলে বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী কারাবন্দি মহানগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজ, বন্দর থানা বিএনপিসাধারণ সম্পাদক জাহেদুল হাসান, ছাত্রদল নেতা তানভীর, পারভেজ, ইপিজেড থানা বিএনপি নেতা জাবেদ আনাসারী, মোঃ শাহাজাহান, নুরুদ্দিন মুন্না, সাইফুল, সোহেল, সোলায়ামানের বাসায় যান এবং পরিবারের সদস্যদের প্রতি সহানুভূতি প্রকাশ করেন। তিনি বন্দি নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবী করেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, সহ-সভাপতি মোহাম্মদ মিয়া ভোলা, বিএনপি নেতা এস এম সাইফুল আলম, নুরুল আমিন, সামশুল আলম, নুরুজ্জামান, এডভোকেট সেলিম উদ্দিন শাহীন, মহিলা দলনেত্রী ফাতেমা বাদশা, থানা বিএনপি নেতা মোঃ সেকান্দর, মোঃ হানিফ সওদাগর, সরফরাজ কাদের রাসেল, রোকন উদ্দিন, হাসান মুরাদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ