Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মা হারানো মির্জা ফখরুলকে ফোনে সান্তনা দিলেন ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

মা হারানো বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে শোক ও সমবেদনা জানাতে ফোন করেছেন দেড় মাস আগে আরেক মা হারানো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে মির্জা ফখরুলকে সমবেদনা জানাতে ফোন করেন তিনি। ফোনে মরহুমার আত্মার মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান তিনি।
বেলা ১২টার ৪০ মিনিটের দিকে সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি মহাসচিবকে ফোন করেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।
দীর্ঘদিন ধরে অসুস্থ থাকা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মা বেগম ফাতেমা আমিন গত ১ মার্চ হঠাৎ অসুস্থ হলে তাকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল দুপুর ১২টার দিকে মারা যান তিনি।
রাজনৈতিক প্রতিদ্ব›িদ্ব বিএনপির মহাসচিবের মা মারা যাওয়ার খবর শোনার পরপরই ক্ষমতাসীন দলের পক্ষ থেকে শোক বার্তা পাঠান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর কিছুপর তিনি ফোন করেন বিএনপি মহাসচিবকে। ফোনে কাদের বলেন, ‘মায়ের মৃত্যুর বেদনাটা আমি জানি। কারণ কয়েকদিন আগে আমার মা মারা গেছেন।’
এ সময় ওবায়দুল কাদের মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে জানতে চান তার মাকে কোথায় দাফন করা হবে। জবাবে মির্জা ফখরুল নিজের জেলা ঠাকুরগাঁওয়ের কথা জানালে কাদের সড়ক পথে লাশ পরিবহনে যেকোনো ধরণের সহযোগীতারও আশ্বাস দেন। জবাবে মির্জা ফখরুল ওবায়দুল কাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
গত ২৬ ফেব্রæয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওবায়দুল কাদেরের মা বেগম ফজিলাতুন্নেসা। তার দুই যুগ আগে বাবাকে হারান কাদের। সড়কমন্ত্রীর মায়ের মৃত্যুর পর শোকবার্তা দিয়েছিলেন মির্জা ফখরুল। শোকবার্তায় শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছিলেন বিএনপি মহাসচিব।
গতকাল মির্জা ফখরুলের মায়ের মৃত্যুতে সমবেদনা জানাতে বিএনপি মহাসচিবকে ফোন দিয়ে কাদের বলেন, আপনার মায়ের মৃত্যুতে আওয়ামী লীগ শোক জানায়। দ্রæত যেন এই শোক কাটিয়ে উঠতে পারেন এটা প্রত্যাশা করছি।
এদিকে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মায়ের মৃত্যুতে শোক জানিয়েছেন বিকল্প ধারার প্রেসিডেন্ট ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, গণফোরামের ড. কামাল হোসেন, এলডিপির চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমেদ, কৃষক শ্রমিক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদ্দিকী, ডেএসডির আসম আবদুর রব, বিজেপির আন্দালিব রহমান পার্থ, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গাণি প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ