Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুর নব গঠিত পৌরসভা, না সিটি কর্পোরেশন !

দ্বিধাদ্বন্দ্বে সাধারণ জনগণ

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ফরিদপুরের সাধারণ জনগণ দ্বিধাদ্ব›েদ্ব ভুগছে ফরিদপুর পৌরসভা নব গঠিত নাকি, সিটি কর্পোরেশন। দীর্ঘ কয়েক বছর ধরে যাচাই বাছাই শুরু হয়েছে। সরকারী দলীয় নেতাকর্মীরা বিভিন্ন মিছিল মিটিং-এ ফরিদপুরকে সিটি কর্পোরেশন ঘোষণা দিয়েছেন তারা এবং বলেছেন খুব শীঘ্রই সিটি কর্পোরেশন ঘোষণা করা হবে। সাম্প্রতিক যাচাই বাছাই করে ফরিদপুর পৌরসভাকে ২৭টি ওয়ার্ডে রূপান্তরিত করা হয়েছে। ফরিদপুর শহরে শুভেচ্ছা বিনিময় শুরু করেছেন কাউন্সিলার প্রার্থীরা। তবে সিটি কর্পোরেশন হিসেবেই নির্বাচন হবে, নাকি নব গঠিত পৌরসভা হিসেবে নির্বাচন হবে কেউ বলতে পারছে না। যারা নির্বাচন করবেন বা প্রার্থী হবেন তারাও নিশ্চিত করতে পারেননি বিষয়টি। দীর্ঘ কয়েক বছর ধরেই পৌরসভা সিটি কর্পোরেশন হিসেবে সরকারী বিভিন্ন ক্ষেত্রে খাজনা আদায় করছে। কিন্তু সিটি কর্পোরেশনের কোনো সুযোগ সুবিধা পাচ্ছেন না। সব চেয়ে বড় অসুবিধা হচ্ছে সময় মত পানি পাওয়া যাচ্ছে না, যাও পাওয়া যাচ্ছে তাও ভালো পানি নয়। ড্রেন, রাস্তাঘাট সংস্কার হচ্ছে না, বিভিন্ন সমস্যায় জর্জরিত ফরিদপুর পৌরবাসী। সব মিলিয়ে ফরিদপুরের সাধারণ জনগণ ফরিদপুর পৌরসভা কর্তৃপক্ষের প্রতি ক্ষুব্ধ।
নাম প্রকাশ না করার শর্তে প্রবীন একাধিক রাজনীতিবিদরা জানান, কথা বলতে গেলে স্ব-বিরোধী হয়ে যায়। আমরা পৌরসভা থেকে কোনো নাগরিক সুবিধা পাচ্ছি না। আর সিটি কর্পোরেশন হলে কতটুকু সুবিধা পাবো তার নি:শ্চয়তা নেই। গত পৌরসভা নির্বাচন পরবর্তীতে পৌর কর্তৃপক্ষ যেভাবে ট্যাক্স বৃদ্ধি করেছে যা ভাষায় প্রকাশ করা যায় না। আমরা প্রতিবাদও করতে পারছি না। প্রতিবাদ করলেই বিপদমুখী হতে হয়। এরকম অনেকেরই হয়েছে। আমরা এখন দ্বিধাদ্ব›েদ্ব আছি- আগামী নির্বাচন নব-গঠিত পৌরসভা হিসেবে হবে নাকি সিটি কর্পোরেশন হিসেবে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গঠিত পৌরসভা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ