Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

তৃতীয়বারের মত সাফ সভাপতি সালাউদ্দিন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

আগেই জানা গিয়েছিল, গতকাল হল আনুষ্ঠানিকতা। তৃতীয়বারের মত সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) সভাপতি নির্বাতিচ হয়েছেন বংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রসিডেন্ট কাজী সালাউদ্দিন। তৃতীয় মেয়াদে সাফ সভাপতি হওয়ার পর সালাউদ্দিন বলেন, ‘পুনরায় আমাকে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত করায় সবাইকে ধন্যবাদ। আমরা সাফের পরবর্তী চার বছরের পরিকল্পনা নিয়ে আলোচনা করেছি। গত বছরগুলোর আয়োজন নিয়মিত করতে চাই পাশাপাশি সাফ ক্লাব চ্যাম্পিয়নশিপটি মাঠে গড়াতে চাই।’ ২০০৯ সালে সাফ ক্লাব চ্যাম্পিয়নশিপ আয়োজনের ঘোষণা দিলেও এখনো আলোর মুখ দেখেনি টুর্নামেন্টটি।
২০১৭ সালে ভারত ফিফা অ-১৭ বিশ্বকাপ ফুটবল আয়োজন করেছে এককভাবে। দক্ষিণ এশিয়ার দেশগুলো যাতে সামনে ফিফা ও এএফসির আরো টুর্নামেন্টে একসাথে আয়োজন করতে পারে সেজন্য এক হয়ে কাজ করতে হবে সাফ কংগ্রেস শেষে এমনটাই বলেছেন অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি প্রফুল প্যাটেল। তিনি দক্ষিণ এশিয়ার ফুটবল সম্পর্কে বলেন, ‘সাফ অর্ন্তভূক্ত দেশগুলোর মধ্যে সুসম্পর্ক রয়েছে। এই সম্পর্ক কাজে লাগিয়ে ফুটবলের উন্নয়ন করতে হবে। ভারত গত বছর একক ভাবে অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ করেছে। সামনে আরো বড় ফিফা ও এএফসির টুর্নামেন্ট শুধু ভারত একা নয় দক্ষিণ এশিয়ার আরো কয়েকটি দেশ মিলে করা যেতে পারে। এই ব্যাপারে অবশ্যই আমাদের এএফসি ও ফিফা সহযোগিতা করবে।’
ঢাকার পাঁচতারকা হোটেলে এদিন সাফের কংগ্রেসে উপস্থিত ছিলেন পাকিস্তান, নেপাল, ভূটান, শ্রীলংকার ফুটবল ফেডারেশনের সভাপতিসহ আরো অনেক কর্মকর্তাবৃন্দ। দক্ষিণ কোরিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি মং গাই দুমও উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সভাপতি

১৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ