Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঠাকুরগাঁওয়ে থমকে আছে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

দীর্ঘ দিন ধরে পদ শুন্য থাকায় ঠাকুরগাঁওয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর কার্যক্রম থমকে আছে। এক সময় প্রাথমিক শিক্ষা ও স্বাক্ষরতার হার বৃদ্ধি করতে প্রতিটি উপজেলার ও ইউনিয়ন পর্যায়ে কাজের গতি থাকলেও এখন তা অনেকাংশেই সম্ভব হচ্ছে না।
জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সুত্র জানায়, সম্প্রতি জেলা উপনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারি-পরিচালক পারভেজ আখতার খানকে বদলির পর ঠাকুরগাঁও জেলার প্রাথমিক শিক্ষা ব্যবস্থা সবচেয়েবেশী ক্ষতিগ্রস্ত হয়েছে। যেখানে তার নেতৃত্বে প্রতি মাসে ১০-১২ টি স্কুল পরিদর্শনের মাধ্যমে সমস্যা সমাধান, শিক্ষা ব্যবস্থায় দূর্নীতির বিরুদ্ধে অবস্থান, ঘুষ লেনদেন করে প্রকল্প হাতিয়ে নেয়ায় এনজিওরা তালিকাভুক্তের আশংকায় পরে যথাযথভাবে কাজ করছিল, অফিস ও মাঠ পর্যায়ে শিক্ষার উন্নয়নে সকল কাজ দ্রæত গতিতে এগিয়ে চলছিল তা এখন থমকে আছে। এছাড়াও বর্তমানেমৌলিক স্বাক্ষরতা প্রকল্পটিও মুখ থুবরে পড়ে আছে। তিনি ঠাকুরগাঁও জেলার সহকারি-পরিচালক হিসেবে নিয়োজিত থাকলেও ঠাকুরগাঁও-পঞ্চগড় জেলার প্রাথমিক শিক্ষার উন্নয়ণে ব্যাপক ভুমিকা পালন করেছেন। আমরা আশা করছি শুণ্য পদ পূরণে ব্যবস্থা নেবেন সরকার।
এ বিষয়ে জেলা প্রশাসকমোঃ আখতারুজ্জামান জানান, এ কার্যক্রমে যেন ব্যাহত না হয় সে বিষয়ে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপানুষ্ঠানিক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ