Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ, ভোগান্তিতে যাত্রীরা

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৮, ৭:৩২ পিএম

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে ঢাকা-আরিচা মহাসড়ক অচল হয়ে পড়েছে। টানা ছয় ঘণ্টা মহাসড়কে অবরোধ থাকায় দুই প্রান্তে দীর্ঘ যানজট দেখা দিয়েছে। ভোগান্তিতে পড়েছে যাত্রীরা।
আজ বুধবার সকাল ১০টা থেকে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। অবরোধের পরপর সড়ক দিয়ে উত্তরবঙ্গ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যোগাযোগ বন্ধ হয়ে গেছে।
বিকেলে এই রিপোর্ট লেখার সময়, ঢাকা থেকে উত্তরবঙ্গ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী যানবাহনের দীর্ঘ লাইন মহাসড়কের হেমায়েতপুর পর্যন্ত ছড়িয়ে পড়েছে। একইভাবে উত্তরবঙ্গ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে ঢাকাগামী গাড়ির দীর্ঘ লাইন ধামরাইয়ের জয়পুরা পর্যন্ত ছড়িয়ে পড়েছে। সময়ের বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের লাইন দীর্ঘ হচ্ছে বলে জানিয়েছে সড়ক ব্যবহারকারীরা।
ধামরাইয়ের কালামপুর থেকে সাভারগামী বাসযাত্রী নুরুজ্জামান জানান, দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে এসে ঢাকা-আরিচা মহাসড়কের জয়পুরা এলাকায় দূরপাল্লার যানবাহন যানজটে আটকা পড়েছে। স্থানীয় গণপরিবহন সেখানে যাত্রীদের নামিয়ে দিয়ে ফেরত যাচ্ছে।
অবরোধের ছয় ঘণ্টা পেরিয়ে গেলেও অবরোধ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ থেকে কোটা পদ্ধতি সংস্কারের ঘোষণা না শোনা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।
জোর করে আন্দোলনকারীদের সড়ক থেকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা নেই বলে জানিয়েছেন আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন) জাহিদুল ইসলাম। তিনি বলেন, ‘আশা করা হচ্ছে প্রধানমন্ত্রীর বিকেলের ঘোষণার পর ছাত্ররা অবরোধ তুলে নেবেন। যদি না নেন, তাহলে আমরা আইনগত ব্যবস্থা নেব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার

২৭ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ