Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার চিকিৎসায় প্রশাসনিক তৎপরতা লোক দেখানো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৮, ৩:০২ পিএম

কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার প্রশাসনিক তৎপরতা ‘লোক দেখানো’ বলে মনে মন্তব্য করেছেন অধ্যাপক ডা. সাইফুল ইসলাম।

সোমবার সকালে ঢাকা রিপোটার্স ইউনিটিতে বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে ‘বিশিষ্ট চিকিৎসক সমাজ’ এর ব্যানারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।


তিনি বলেন, ‘অনেকেরই বিশ্বাস বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার প্রশাসনিক তৎপরতা এক রকম লোক দেখানো, হঠকারিতামূলক ও জনবিভ্রান্তি সৃষ্টির সুপরিকল্পিত প্রচেষ্টা। আর তা বুঝতে সাধারণ জনগণের কষ্ট হওয়ার কথা নয়’।

ডা. সাইফুল ইসলাম বলেন, ‘বিষয়টি আরও পরিষ্কার মনে হয় যখন গত ৭ এপ্রিল কোনো ধরনের পূর্ব প্রস্তুতি ছাড়াই, হুট করে খালেদা জিয়াকে ইতোপূর্বে সরকারি চিকিৎসক দলের দেয়া মামুলি এক্স-রে ও রক্ত পরীক্ষার জন্য বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আনা হয়’।

তিনি বলেন, ‘অভিযোগ উঠেছে এ সময়ে একজন বিশেষ শারীরিক চাহিদা সম্পন্ন রোগীর গাড়ি থেকে নামা ও সাধারণ চলাচলের উপযুক্ত ন্যূনতম সুবিধাও তার জন্য প্রস্তুত রাখা হয়নি। এ ছাড়া তার সঙ্গে নিজের চার ব্যক্তিগত চিকিৎসকের সাক্ষাৎ করার সরকারি অনুমতি থাকলেও কার্যত সরকার ও প্রশাসনের লোকজন এ থেকে বঞ্চিত করেন’।

তিনি অভিযোগ করেন, ‘এ সময় খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা যথাস্থানে উপস্থিত থাকলেও তাদেরকে সৌজন্য বিনিময়ের বাইরে চিকিৎসা বিষয়ে কোনো শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করার সুযোগ দেয়া হয়নি’।

সংবাদ সম্মেলনে অন্যদের বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সভাপতি অধ্যাপক ডা. একেএম আজিজুল হক, মহাসচিব অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, অধ্যাপক ডা. এ মান্নান মিঞাসহ প্রায় ২০জন চিকিৎসক উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ