Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আঙ্কারার ত্রিপক্ষীয় শীর্ষ বৈঠকের প্রতি জর্দানের অনুমোদন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

জর্দানের পররাষ্ট্রমন্ত্রী আয়মান সাফাদিগত বৃহস্পতিবার বলেছেন যে সিরিয়া সঙ্কট বিষয়ে তুরস্ক, রাশিয়া এবং ইরানের প্রেসিডেন্টদের বৈঠকে নিশ্চিত ইস্যুগুলোর বিষয়ে তারা একমত। তুরস্কের রাজধানী আঙ্কারায় গত বুধবার অনুষ্ঠিত শীর্ষ সম্মেলনে উপস্থিত ছিলেন, তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান, রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। সম্মেলনের শেষে দেয়া যৌথ ঘোষণায় সিরিয়াকে বিচ্ছিন্ন করার জন্য সন্ত্রাসবাদকে একটি অজুহাত হিসাবে গ্রহণের বিরোধিতা করা হয়।
সাফাদি একটি বিবৃতিতে বলেন, ‘শীর্ষ সম্মেলনে যে বিষয়ে নিশ্চিতভাবে একমত হওয়া গেছে তা হচ্ছে আস্তানা (প্রক্রিয়া) জেনেভা (আলোচনার) বিকল্প নয়’।
সাফাদি বলেন, আস্তানার লক্ষ্য ছিল একটি ব্যাপক যুদ্ধবিরতি এবং জেনেভা প্রক্রিয়ার সমর্থন অর্জন করা।
সাফাদী আরো যোগ করেন, ত্রিপক্ষীয় বৈঠকে মূলত জোর দেয়া হয় সিরিয়ার ঐক্য ও সংহতি এবং রাজনৈতিক সমাধানের ওপর। আমাদের বিশ্বাস, শান্তি প্রতিষ্ঠার পথে এগুলোর সবচেয়ে বেশি প্রয়োজন। সূত্র : মিডল ইস্ট মনিটর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ