Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাফত প্রতিষ্ঠার আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে -মাওলানা শাহ আতাউল্লাহ

শাহ আহমাদুল্লাহ আশরাফ রহ. জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলন আমীর মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর বলেছেন, শান্তির সমাজ গড়তে দেশে ইসলামি হুকুমত প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে মাওলানা শাহ আহমাদুল্লাহ আশরাফ (রহ.) আজীবন সংগ্রাম করে গেছেন। অন্যায় অসত্যের বিরুদ্ধে সর্বাগ্রে সংগ্রাম আন্দোলনে সাহসী ভূমিকা রেখে ছিলেন। তাঁর নেতৃত্বের পথ ধরেই প্রতিটি খেলাফত কর্মীকে খোলাফায়ে রাশেদা অনুকরনে খেলাফত পদ্ধতি শাসন প্রতিষ্ঠায় আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে। গতকাল শুক্রবার সকালে রাজধানীর কদমতলীর রোজ কমিউনিটি সেন্টারে বাংলাদেশ খেলাফত আন্দোলন ডেমরা ও কদমতলী থানা শাখা যৌথ আয়োজিত খেলাফত আন্দোলনের সাবেক আমীর মাওলানা শাহ আহমাদুল্লাহ আশরাফ (রহ) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন। খেলাফত আন্দোলন ঢাকা মহানগর নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী,দলের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা মাহবুবুর রহমান, প্রিন্সিপাল শফিকুল ইসলাম ও মোঃ আব্দুর রব, এ্যাডভোকেট আল আমিন ভূঁইয়া, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা মাহফুজুর রহমান, মাওলানা শাজাহন সিরাজ, মোঃ জাকির হোসেন, হাজী জমির আলী ও ছাত্র নেতা নাজমুল হাসান ফাহিম প্রমুখ।
মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, মাওলানা শাহ আহমাদুল্লাহ আশরাফ (রহ.) ছিলেন দেশের গৌরব ঐক্যের প্রতীক ও দেশ প্রেমিক। ৭১ এর স্বাধীনতা সংগ্রামে তার উল্লেখযোগ্য ভূমিকার কারণে তাকে সরকারী ব্যবস্থাপনায় মরনোত্তর মুক্তিযোদ্ধা সনদ ও স্বর্ন পদক দেয়া উচিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ