Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের ১১১ বছর পূর্তি উৎসব শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

‘এসো মিলি আনন্দ-হিলোল্লে’ শ্লোগানে চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের ১১১ বছর পূর্তি উৎসব ও দুই দিনের মিলন মেলা গতকাল (শুক্রবার) শুরু হয়েছে। সকালে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে বর্ণিল শোভাযাত্রার মধ্যদিয়ে উৎসব শুরু হয়। এতে স্বাগত বক্তব্য দেন স্কুলের প্রাক্তন ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। প্রাক্তন ছাত্র পরিষদের আয়োজনে এ উৎসবে অংশ নেন আড়াই হাজার প্রাক্তন ছাত্র। ‘কর্ণফুলী বাঁচাও, পরিবেশ বাঁচাও’ শ্লোগানে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শুরু হওয়া শোভাযাত্রার উদ্বোধন করে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, এই স্কুল জাতিকে অনেক আলোকিত মানুষ উপহার দিয়েছে। তারা দেশ গঠনে এখন ভূমিকা রাখছেন।
বিকেলে জিইসি কনভেনশন হলে স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। স্মৃতিচারণ কালে স্কুলের প্র্ক্তান ছাত্র একুশে পদক প্রাপ্ত অর্থনীতিবিদ প্রফেস ড. মইনুল ইসলাম বলেন, আমি এমই স্কুলে থাকাকালীন বিতর্কে জয়ী হয়ে কবি জসীম উদদীনের কাছ থেকে পুরস্কার নিয়েছি। আমি সাহস নিয়ে সত্য কথা বলার চেষ্টা করি। সত্য কথা বলা নিয়ে কারও সঙ্গে আপস করিনি। প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি ও চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরোয়ারের সভাপতিত্বে সভায় অতিথি ছিলেন প্রতিরক্ষা ক্রয় মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল শাহেদুল হক পিএসসি, কবি ও সাংবাদিক আবুল মোমেন, দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের আবু হেনা মশিউজ্জামান, স্কুলের প্রধান শিক্ষক মোঃ আবু ইউসুফ। একই ভেন্যুতে মুক্তিযোদ্ধা, গুণীজন ও শিক্ষকদের সংবর্ধনা দেয়া হয়। রাতে ছিল অর্থহীন ব্যান্ডের পরিবেশনা। আজ (শনিবার) দিনব্যাপী অনুষ্ঠানমালায় থাকবে কৌতুক ও জাদপ্রদর্শন, ক্রীড়া প্রতিযোগিতা। সন্ধ্যায় থাকবে শিল্পী নচিকেতার পরিবেশনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি উচ্চ বিদ্যালয়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ