Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জনগণ লাঠি হাতে রাস্তায় নামলে সরকারের সামাল দেয়ার শক্তি থাকবে না -আবদুল্লাহ আল নোমান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, বর্তমান সরকার সারাদেশে বিএনপি নেতাকর্মীদের এমনকি সাধারণ সমর্থক ও পরিবারের সদস্যদের প্রতি জুলুম নির্যাতন শুরু করেছে। তাতে দেশের মানুষের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। সরকারের এই আচরণ স্বৈরাচারী শাসনের শেষ রূপ। এই রুদ্ধশ্বাস পরিস্থিতি থেকে মুক্তি পেতে জনগণ লাঠি হাতে রাস্তায় নেমে আসলে সেই পরিস্থিতি সামাল দেওয়ার মতো কোন শক্তি সরকারের থাকবে না। তিনি গতকাল (শুক্রবার) নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় চত্বরে চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের উদ্যোগে বেগম জিয়ার মুক্তির দাবীতে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি বলেন, এই চট্টগ্রাম বৃটিশ বিরোধী আন্দোলনের চট্টগ্রাম। এখান থেকেই শহীদ জিয়া স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। এই চট্টগ্রাম থেকেই স্বৈরাচার এরশাদের বিরুদ্ধে আন্দোলনের সূচনা হয়েছিল। চট্টগ্রাম থেকে আন্দোলন শুরু হলেই পরিবর্তন হয়। এই চট্টগ্রাম থেকেই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে আমি আপনাদের পাশে আছি। আবদুল্লাহ আল নোমান বলেন, বর্তমান সরকার উন্নয়নের যে জিকির তুলেছে তাতে সরকারী দলের মন্ত্রী এমপি ও নেতাদের সহায় সম্পদ ও আর্থিক উন্নয়ন ঘটেছে। এ উন্নয়ন দুর্নীতিরই আরেক চিত্র। সরকারী দলের নেতাদের পৃষ্ঠপোষকতায় ব্যাংকিং খাতে ব্যাপক লুটপাট চলছে। এ আর্থিক দুর্নীতি সামাল দিতে সরকার দফায় দফায় গ্যাস বিদ্যুতের মূল্য বৃদ্ধি করে জনজীবন দুর্বিষহ করে তুলেছে।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম। বিএনপির কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিনের সভাপতিত্বে ও বিভাগীয় শ্রমিক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ নুর উল্লাহ বাহারের পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বেগম রোজী কবীর, নগর বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।
সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি নেতা এডভোকেট আবদুস সাত্তার, এম এ হালিম, এডভোকেট আবদুস সাত্তার সরোয়ার, এস এম আবুল ফয়েজ, জাহিদুল করিম কচি, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আহমেদুল আলম চৌধুরী রাসেল, মনজুর উদ্দিন চৌধুরী, আনোয়ার হোসেন লিপু, গাজী মোহাম্মদ সিরাজ উল্ল­াহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ