Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়াকে মুক্তি দিতে সরকারকে বাধ্য করতে চাই -ইকবাল হাসান মাহমুদ টুকু

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, সরকার এখন হতাশ। কারণ, তারা ভেবেছিল গণতন্ত্রের জননী খালেদা জিয়াকে কারাগারে নেওয়ার সাথে সাথে সারাদেশে বিএনপি নেতা কর্মি ও সমর্থকরা রাজপথে নেমে আসবে এবং ওই সুযোগে সাদা পোশাকের অস্ত্রধারীরা জালাও পোড়াও ভাঙচুর করে তার দায় বিএনপির ওপর চাপিয়ে দেবে। সরকারের সেই কুট চাল এবং বিএনপিকে ঘিরে সৃষ্ট ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। তিনি বলেন, সরকারের কাছে আমরা খালেদা জিয়ার মুক্তি চাই না বরং শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে তাঁকে মুক্তি দিতে সরকারকে সরকারকে বাধ্য করতে চাই। ’ জনাব টুকু গতকাল শুক্রবার বগুড়ায় বিএনপির এক প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে উপরোক্ত কথা বলেন। তিনি বলেন, বিএনপির ঐক্য আরো জোরদার হয়েছে; এই মুহুর্তে বিএনপির মধ্যে ইস্পাত কঠিন ঐক্য দেখে সরকার ভড়কে গেছে। তিনি বলেন, কিছু ভুঁইফোড় অনলাইন নিউজপোর্টালে বিএনপির সিনিয়র নেতাদের সম্পর্কে আজগুবি মনগড়া বানোয়াট তথ্য প্রচার করছে। তাদের উদ্দেশ্য বিএনপির নেতা কর্মি সমর্থকদের মধ্যে বিভেদ সৃষ্টি করা, কাজেই ওই সব অনলাইনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য তিনি সবাইকে সজাগ থাকার আহব্বান জানান।
বগুড়ার হোটেল নাজ অনুষ্ঠিত এই প্রতিনিধি সম্মেলনে সভাপতিত্ব করেন, বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম। জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক প্রিন্সপাল মীর শাহে আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত এই প্রতিনিধি সভায় জাতীয় কমিটি ও বগুড়া জেলা বিএনপির নির্বাহী কমিটির সদস্য, সাবেক সংসদ সদস্যবৃন্দ, নির্বাচিত উপজেলা ও পৌর চেয়ারম্যানগণ এবং অঙ্গদল সমুহের সভাপতি সাধারণ সম্পাদক , সাংগঠনিক সম্পাদক এবং উপজেলা কমিটির পক্ষে ৫ জন করে এই সভায় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ