Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অতীত মনীষীগণকে অনুসরণ করলেই ইসলাম ও দেশবিরোধী সকল চক্রান্ত প্রতিহত করা সম্ভব -নেজামে ইসলাম পার্টি

আফগানিস্তানে শিশু হাফেয হত্যার প্রতিবাদ

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নেজামে ইসলাম পার্টি ঢাকা মহানগরের অতীত মনীষীগণের স্মরণে আয়োজিত আলোচনা সভায় বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ বলেছেন, অতীত মনীষীগণ তথা পূর্বসুরীদের চিনলে, বুঝলে এবং অনুসরণ করলেই ইসলাম ও দেশবিরোধী সকল চক্রান্ত প্রতিহত করা সম্ভব। নেতৃবৃন্দ বলেন, পূর্বসুরীদের পথপ্রদর্শণ থেকে শিক্ষা নিলে বর্তমান আলেম-ওলামা ও নেতৃবৃন্দকে ইসলাম ও দেশের স্বার্থে আন্দোলন করা সহজ হবে। এসব পূর্বসুরীগণের কর্মপদ্ধতি বেশি বেশি চর্চা করলে দেশ ও ইসলামের বর্তমান ক্রান্তকালে যথাযথ অবদান রাখা, উলামায়ে কেরামের মধ্যে সুদৃঢ় ঐক্য প্রতিষ্ঠা এবং সকল চক্রান্ত প্রতিহত করা সহজ হবে।
আজ জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জ-৩ এ অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর সভাপতি মাওলানা মূসা বিন ইজহারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি আল্লামা মুফতী ইজহারুল ইসলাম চৌধুরী। আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ. নেজামে ইসলাম পার্টির সিনিয়ল সহ-সভাপতি মাওলানা ফজলুর রহমান, ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, জমিয়তের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা মঞ্জুলুল ইসলাম আফেন্দি। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা আব্দুল মাজেদ আতহারী, সহ-সভাপতি আব্দুর রহমান চৌধুরী, খেলাফত আন্দোলন মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, খেলাফত মজলিসের মহানগর সভাপতি শেখ গোলাম আসগর, দলের প্রচার সচিব মুফতি দ্বীনে আলম হারুনী, নগর সেক্রেটারী মুফতী দিলাওয়ার হোসাইন মাইজী ও মাওলানা গোলাম কিবরিয়া প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে আল্লামা মুফতী ইজহারুল ইসলাম চৌধুরী বলেন, নেজামে ইসলাম পার্টির অতীত যেমন বর্ণ্যাঢ্য তেমনি এ দলের দায়িত্ব পালনকারীর মণীষীগণের জীবনও বর্ণ্যাঢ্য। তাদের অনুসরণ করার মধ্যেই রয়েছে স্বার্থকতা। মাওলানা শাহ আতাউল্লাহ বলেন, বাংলাদেশে ইসলামী তাহজীব তামাদ্দুন টিকিয়ে রাখা এবং দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখতে এই মুহুর্তে ওলামায়ে কেরাম ইসলামী নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হওয়া জরুরী। সভায় হানাদার মার্কির সেনাবাহিনী কর্তৃক বোমা হামলা করে আফগাস্তিানে নিষ্পাপ শতাধিক হাফেজে কোরআনকে শহীদ করার এই জঘন্য ঘটনার প্রতিবাদে বিশ্বমুসলিমকে ঐক্যবদ্ধ হতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

৩ মার্চ, ২০২৩
২ মার্চ, ২০২৩
১ মার্চ, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ