Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রেডি প্লেয়ার ওয়ান

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টিভেন স্পিলবার্গ পরিচালিত সাইফাই অ্যাডভেঞ্চার ফিল্ম ‘রেডি প্লেয়ার ওয়ান’। ‘দ্য পোস্ট’ (২০১৭), ‘দ্য বিএফজি’ (২০১৬), ‘ব্রিজ অফ স্পাইজ’ (২০১৫), ‘লিঙ্কন’ (২০১২), ‘মিউনিখ’ (২০০৫), ‘ক্যাচ মি ইফ ইউ ক্যান’ (২০০২), ‘মাইনরিটি রিপোর্ট’ (২০০২), ‘এ.আই. : আর্টিফিশাল ইন্টেলিজেন্স’ (২০০১), ‘সেভিং প্রাইভেট রায়ান’ (১৯৯৮), ‘অ্যামিস্টাড’ (১৯৯৭), ‘এম্পায়ার অফ দ্য সান’ (১৯৮৭), ‘দ্য কালার পার্পল’ (১৯৮৫), ‘ইটি দি এক্সট্রা-টেরেস্ট্রিয়াল’ (১৯৮২), ‘রেইডার্স অফ দ্য লস্ট আর্ক’ (১৯৮১), ‘ক্লোস এনকাউন্টার অফ দ্য থার্ড কাইন্ড’ (১৯৭৭) এবং ‘জস’ (১৯৭৫) স্পিলবার্গ পরিচালিত কয়েকটি চলচ্চিত্র।
২০৪৫ সাল, ওয়েড ওয়াটস (টাই শেরিডান) এক নিঃসঙ্গ কিশোর। তার বাবা-মা দুজনই মারা গেছে। সে জনসংখ্যা ভারাক্রান্ত এক মহানগরে বাস করে। তার বিনোদন আর সময় কাটাবার একমাত্র উপায় হচ্ছে ওয়েসিস নামের এক ভার্চুয়াল মহাবিশ্ব। সে আর তার পজন্মের অন্যান্য গেমাররা অতীতের সব জনপ্রিয় চরিত্রকে বেছে নিয়ে এক গেমে অংশ নেয়। এটি এমন এক জগত যেখানে বন্ধুত্ব, প্রেম সব করা যায়। সেখানে সারা জীবন বাস করা যায়। যতটা কল্পনা করা যায় তত দূর যাওয়া যায়, কোনও সীমা নেই এই দুনিয়ার। এক প্রতিযোগিতার ঘোষণা দেয়া হয় যাতে জিততে পারলে ওয়েসিসকে পুরো নিয়ন্ত্রণ করা যাবে আর থাকবে বিপুল পরিমাণ অর্থ পুরস্কার। ওয়েড তার সামান্থা (অলিভিয়া কুক) নামে এক কিশোরী গেমার সঙ্গে দল বাঁধে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেডি প্লেয়ার ওয়ান

৬ এপ্রিল, ২০১৮
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ