Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপি নেতাদের দুদকের ডাকে সরকারের কোনো হস্তক্ষেপ নেই -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বিএনপির শীর্ষস্থানীয় নেতাদের দুর্নীতি দমন কমিশনে (দুদক) তলবের ব্যাপারে সরকারে কোনো হস্তক্ষেপে নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, দুদক একটি স্বাধীন প্রতিষ্ঠান, স্বাধীনভাবে কাজ করছে।
অতীতে কোনো সরকারের সময় রাষ্ট্রীয় কোনো প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করতে পারেনি। আওয়ামী লীগের এমপি মন্ত্রীদের দুদক তলব করছে। সরকার হস্তপেক্ষ করলে তো তাদেরকে দুদক তলব করতে পারতো না। মুজিবনগর দিবস পালন উপলক্ষে গতকাল বুধবার দুপুরে ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের সামনে প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের প্রস্তুতি সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আমাদের একজন এমপিকেও দুদক তলব করেছে। আওয়ামী লীগের সভাপতিমÐলীর একজন সদস্য ও সাবেক মন্ত্রী দুদকের মামলায় হাজিরা দিচ্ছেন। সরকার তো কোনো হস্তক্ষেপ করেনি।
বিএনপির ৮ নেতাকে দুদক তলব করলো আর অভিযোগ করা হচ্ছে সরকারের হস্তক্ষেপ আছে। আসলে বিএনপি কথায় কথায় সরকারের হস্তক্ষেপ আবিষ্কার করে। তিনি বলেন, তাদের (বিএনপি নেতাদের) ব্যাংক হিসেবে ১২৫ কোটি টাকা লেনদেনের জন্য ৮ নেতাকে দুদক তলব করেছে। খালেদা জিয়ার দুদকের মামালয় সাজা হয়েছে। তাদের (বিএনপির) অভিযোগ সরকার হস্তক্ষেপ করেছে। সরকার কেন হস্তক্ষেপ করবে? বিএনপিকে আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল আখ্যা দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি তো এখন আত্মস্বীকৃত দুনীতিবাজ দল। হঠাৎ করে দলের গণতন্ত্র থেকে ৭ ধারা বাদ দিয়েছে। এতে বলা ছিলো দুনীতির দায়ে দন্ডিতরা দলের নেতা হতে পারবেন না। এটা বাদ দিয়ে এখন দলটি আত্মস্বীকৃত দুনীতিবাজ দলে পরিণত হয়েছে।
যৌথসভায় ওবায়দুল কাদের ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিব নগর দিবস যথাযথ মর্যাদার সঙ্গে এবং মুজিবনগরের কর্মসূচিতে বিপুল জনসমাগম ঘটাতে দলের সংশ্লিষ্ট কেন্দ্রীয় ও জেলার নেতাদের নির্দেশ দেন। এছাড়া বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় আওয়ামী লীগের পক্ষ থেকে উৎসবমুখর কর্মসূচি নেয়ার ঘোষণা দেন। কেন্দ্রীয়ভাবে উৎসবমুখর কর্মসূচি উদযাপনের পাশাপাশি জেলা, উপজেলা পর্যায়ে কর্মসূচি নেয়ার আহŸান জানান।
যৌথ সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, মুজিব নগর দিবসটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন। কারণ স্বাধীনতা বিরোধীরা এখনও চক্রান্ত, ষড়যন্ত্র করে যাচ্ছে। তারা সরকারের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে চাচ্ছে। তাই দিবসটি পালনের মধ্য দিয়ে এই সব ষড়যন্ত্র রুখে দিতে হবে।
যৌথসভা উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, সাহারা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদক এবং মেহেরপুর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়ার জেলা নেতারা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ