Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উইন্ডিজকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান

এবার বিশ্বকে আমন্ত্রণ সরফরাজের

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট অনুষ্ঠিত হওয়া নিয়ে নেতিবাচক মনোভাব রয়েছে সারা বিশ্বের। এই মনোভাব পরিবর্তনের জন্য বিশ্ববাসীকে আহŸান করেছেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। করাচিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সফলভাবে টি-২০ সিরিজ সম্পন্ন হওয়ার পর এমন মন্তব্য করেন সরফরাজ। তিন ম্যাচের সিরিজে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে পাকরা।
গেল কয়েক বছরে বেশ কটি বড় ম্যাচ অনুষ্ঠিত হয়েছে লাহোর ও করাচিতে। বেশ কটি আন্তর্জাতিক ম্যাচও অনুষ্ঠিত হয়েছে। করাচিতে সদ্য শেষ হওয়া পিএসএল ফাইনাল ও তিনটি টি-২০ ম্যাচ দেখেছে প্রায় এক লক্ষাধিক দর্শক। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার পথে যা বড় এক সফল পদক্ষেপ বলে ভাবা হচ্ছে। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কান দলের উপর সন্ত্রাসী হামলার পর এই প্রথম কোন আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হলো করাচিতে। আয়োজন সফল হওয়ায় বিশ্ববাসীর কাছে পাকিস্তান সফরের আহŸান জানান সরফরাজ। পাক অধিনায়ক বলেন, ‘আমি আশা করি কোন দল ভবিষ্যতে নিরাপত্তাকে আর অজুহাত হিসেবে ব্যবহার করবে না। সেটা এই বছর হোক কিংবা পরের বছর। পাকিস্তানে ক্রিকেট ফিরবেই। করাচির মানুষ প্রমাণ করেছে পাকিস্তান ক্রিকেট খেলার জন্য নিরাপদ।’
পরশু রাতে সিরিজের তৃতীয় ম্যাচটিও একতরফাভাবে জিতে নেয় পাকিস্তান। টসজয়ী উইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে করে ১৫৩ রান। শাদব খান নেন ২৭ রানে ২ উইকেট। সর্বোচ্চ ৫২ রান (৪৩ বলে) করেন আন্দ্রে ফ্লেচার, অপরাজিত ৪২ রান (১৮ বলে) করেন রামদিন। জবাবে মাত্র দুই ওপেনার ফখর জামান ( ১৭ বলে ৪০) ও বাবর আজমের (৪০ বলে ৫১) উইকেট দুটি হারিয়ে ১৯ বল হাতে রেখে লক্ষ্য পূরণ করে পাকরা। হাসান তালাত ৩১ রানে অপরাজিত থাকেন, ১৬ বলে অপরাজিত ২৫ রান করেন আসিফ আলী। তিন ম্যাচে ৮২.৫০ গড়ে ১৬৫ রান করে সিরিজ সেরা হন বাবর আজম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ