Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রেকর্ড গড়ে সিরিজ পাকিস্তানের

| প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : টানা চার ম্যাচে ১৮০ বা তার চেয়ে বড় ইনিংস। টি-টোয়েন্টি ইতিহাসে যা এর আগে করতে পারেনি কোন দল। তবে আগের সবকটিকেই ছাড়িয়ে গত পরশুর ইনিংসটি। আগের দিনের ২০৩ কে টপকে এবার নিজেদের দলীয় সর্বোচ্চ ২০৫ রান করে পাকিস্তান। প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬০ রানে গুটিয়ে রেকর্ড ১৪৩ রানে জয়ের পর এবারো তারা জিতেছে ৮২ রানের বড় ব্যবধানে। তাতে তিন ম্যাচের সিরিজটাও এক ম্যাচ হাতে রেখে নিশ্চিত হলো সরফরাজ আহমেদের দলের। মজার বিষয় হলো এখন পর্যন্ত কোন সিরিজই হারেননি সরফরাজ।
করাচি ন্যাশনাল স্টেডিয়ামে পাকিস্তানের শুরুটা অবশ্য ভালো ছিল না। ওপেনার ফখর জামান বিদায় নেন ৬ রান করে। তবে দ্বিতীয় উইকেটে ক্রিজে ঝড় তোলেন আরেক ওপেনার বাবর আজম এবং হোসেন তালাত। মাত্র ৭৪ বলের মোকাবেলায় এই জুটি করে ১১৯ রান। তালাত ৮টি চার ও ১টি ছক্কায় ৪১ বলে ৬৩ রান করে ফিরলেও দলকে রানের পাহাড়ে তোলার দায়িত্ব নেন বাবর। শেষ পর্যন্ত সফল হয়েছেন তিনি। কিন্তু একটি আক্ষেপ রয়েই গেছে। মাত্র ৩ রানের জন্য যে সেঞ্চুরিটা হাতছাড়া হয়ে গেল। তার অপরাজিত ৯৭ রানের সুবাদে ২০ ওভারে ৩ উইকেটে ২০৫ রানের বড় সংগ্রহ পায় পাকিস্তান। ৫৮ বলে ১৩টি চার ও ১টি ছক্কায় ক্যারিয়ার সেরা ইণিংসটি সাজান বাবর।
২০৬ রানের বড় টার্গেটে খেলতে নেমে ইনিংসের শুরু থেকে এবারও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। পাক বোলিং তোপে শেষ পর্যন্ত ৪ বল বাকী থাকতে ১২৩ রানেই গুটিয়ে যেতে হয় ওয়েস্ট ইন্ডিজকে। সর্বোচ্চ ৪০ রান (২৯ বলে) করেন ওপেনার চ্যাডউইক ওয়ালটন। পাকিস্তানের মোহাম্মদ আমির ২২ রানে নেন ৩ উইকেট। ম্যাচ সেরা হন বাবর। একই মাঠে গেল রাতে সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হয়। এই রিপোর্ট লেখা পর্যন্ত টসজয়ী উইন্ডিজের সংগ্রহ ছিল ১২ ওভারে ২ উইকেটে ৭৬ রান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ