Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাঠ নিয়ে নতুন পরিকল্পনায় বিসিবি

| প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : দেশের ক্রিকেটের উন্নয়নের স্বার্থে এবার নতুন করে মাঠ পরিচর্যার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর এর জন্য ভিন্নধর্মী একটি পরিকল্পনা করেছে তারা। জানা গেছে আন্তর্জাতিক ক্রিকেটের কথা মাথায় রেখে চারটি ভিন্ন ভিন্ন কিউরেটর জোন তৈরি করার কথা ভাবছে বিসিবি যেখানে চার ভাগে ভাগ হয়ে কাজ করবেন চার জন কিউরেটর। এই প্রক্রিয়ার অংশ হিসেবে এরই মধ্যে দুই কিউরেটর প্রবীণ হিনগানিকার এবং সঞ্জীব আগারওয়ালকে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ করতে যাচ্ছে বোর্ড।
বিসিবির ভাইস প্রেসিডেন্ট এবং গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান মাহবুবুল আনাম জানিয়েছেন প্রধান কিউরেটর গামিনি ডি সিলভার সাথে আরেকজন কিউইরেটর নিয়োগ দেয়ার কথা ভাবা হচ্ছে যেন চার কিউরেটর মিলে আন্তর্জাতিক এবং ঘরোয়া ভেন্যুগুলোর পিচ আরো উন্নত করা সম্ভব হয়। এই প্রসঙ্গে তিনি বলেছেন, ‘আমাদের পরিকল্পনা হলো চারটি জোন তৈরি করা যেন চারজন কিউরেটর তাদের নিজ নিজ জোনে তাদের সর্বোচ্চ দিতে পারে মাঠ তৈরির ক্ষেত্রে। পাশাপাশি তারা স্থানীয় কিউরেটরদের স্কিল উন্নয়নেও কাজ করবে। এছাড়াও তারা তাদের নিজেদের জোনে অবস্থিত স্থানীয় মাঠগুলোর উন্নতিতে কাজ করবে।’ শুধু তাই নয়, ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের কথা মাথায় রেখে স্পোর্টিং উইকেট তৈরিতেও জোর দেয়া হবে বলে নিশ্চিত করেছেন মাহবুবুল আনাম, ‘আমরা উইকেট তৈরি করছি আন্তর্জাতিক ক্রিকেট এবং ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের কথা মাথায় রেখে। পাশাপাশি, আমরা নিশ্চিত করবো যেন ঘরোয়া ক্রিকেটের ম্যাচগুলো স্পোর্টিং উইকেটে খেলা হয়।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ