Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হাজার হাজার কোটি টাকা দুর্নীতি হচ্ছে -আমীর খসরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

দেশে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হাজার হাজার কোটি টাকা দুর্নীতি হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, দেশের বিভিন্ন আর্থিক খাতে দুর্নীতির নেপথ্যে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা রয়েছে। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যেমন সন্ত্রাস হচ্ছে, তেমনি রাষ্ট্রের পৃষ্ঠপোষকতায় দুর্নীতি হচ্ছে। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যখন দুর্নীতি হয়, তখন তা ছোট সংখ্যায় হয় না। হাজার হাজার কোটি টাকার দুর্নীতি হয়। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে গতকাল (সোমবার) জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। 

আমীর খসরু বলেন, কুইক রেন্টাল বিদ্যুতের নামে কুইক দুর্নীতি হয়েছে আর মেগা প্রজেক্টে মেগা দুর্নীতি হচ্ছে। তিনি বলেন, সরকার বাংলাদেশের মানুষের শুধু মালিকানাই কেড়ে নেয়নি, সমস্ত সম্পদও কেড়ে নিয়েছে। ব্যাংকে এখন টাকা নেই। ঋণের মাধ্যমে ব্যাংক খালি করেছে। স্বাধীনতার পর এমন পরিস্থিতিতে দেশ আসবে এমনটা জনগণ চিন্তাও করেনি। ১৭ বছর আগে এই সরকার দুর্নীতির স্বীকৃতি পেয়েছিল। আজ তারা বিশ্বে স্বৈরাচার হিসেবে স্বীকৃতি পেয়েছে। শিগগির তারা বিশ্বের শ্রেষ্ঠ দুর্নীতিবাজ সরকার হিসেবে স্বীকৃতি পাবে। এটার প্রভাব পড়বে আগামী প্রজন্মের ওপর। ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ভবিষ্যতে আন্তর্জাতিক দুর্নীতিবাজ সরকারের স্বীকৃতি পাওয়ার অপেক্ষায় আছে বলেও মন্তব্য এই নেতা। খালেদা জিয়া বিনা অপরাধে গণতন্ত্রের জন্য কারাগারে রয়েছেন দাবি করে আমীর খসরু বলেন, তাকে (খালেদা জিয়া) বাড়ি হারাতে হয়েছে, আদরের ছেলেকে হারিয়েছেন এই গণতন্ত্রের জন্য। আগামীতে উনি বিশ্বনেতা হবেন। বিশ্ববাসীর কাছে গণতন্ত্রের মাতা হিসেবে পরিচিত হবেন। দেশকে বাঁচানোর জন্য, গণতন্ত্রকে মুক্তির জন্য, দেশের অর্থনৈতিক মুক্তির জন্য দেশের মানুষকে এগিয়ে আসতে হবে। গণতন্ত্রের পক্ষে লড়াই করতেই আজ খালেদা জিয়া জেলে। খালেদা জিয়াকে জেলে রাখার মানে হলো বাংলাদেশের মানুষকে নির্বাচনের বাইরে রাখা। দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, জনগণ প্রস্তুত হয়ে আছে জবাব দেওয়ার জন্য। আপনারা লিফলেটগুলো জনগণের কাছে পৌঁছে দেবেন। জনগণ সময়মতো জবাব দেবে। আয়োজক সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিএনপি ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবীব লিংকন, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ