Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১১

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : দেশে পৃথক পৃথক স্থানে গতকাল সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
চট্টগ্রাম ব্যুরো জানায়, এইচএসসি পরীক্ষা দিয়ে বাড়ি ফেরা হলো না তুষার দাশের (১৮)। ট্রাকের সাথে অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হয় এ ছাত্রের। দুর্ঘটনাটি ঘটেছে গতকাল (সোমবার) চারিয়া বাজার এলাকায়। সে ওই এলাকার পলাশ দাশের পুত্র। স্বজনদের বরাত দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার জানান, নাজিরহাট কলেজ কেন্দ্র থেকে এইচএসসি পরীক্ষা শেষে ফেরার পথে চারিয়া বাজারে ট্রাকের ধাক্কায় অটোরিকশা আরোহী তুষার গুরুতর আহত হন। বিকেল সোয়া ৩টায় তুষারকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। সন্ধ্যা ৬টায় সেখানে চিকিৎসাধীন অবস্থায় তুষার মারা যায়।
গাজীপুর ও গোপালগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গাজীপুর ও গোপালগঞ্জে প্রথক দুই সড়ক দুর্ঘটনায় তিনজনের প্রাণহানির ঘটনা ঘটেছে। গতকাল সকালে এসব দুর্ঘটনায় গাজীপুরের কালিয়াকৈরে দুজন ও গোপালগঞ্জ সদর উপজেলায় একজন নিহত হয়। গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ওয়ালটন কারখানার ২ নম্বর গেটের সামনে কালিয়াকৈর-নবীনগর সড়কে দুর্ঘটনায় এক প্রতিবন্ধী নারী ও একটি শিশুর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে সকাল নয়টার দিকে। পুলিশ জানায়, নারীর বয়স ৪০ ও ছেলের বয়স আনুমানিক সাড়ে ৪ বছর। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে, তারা সম্পর্কে মা ও ছেলে। এলাকাবাসী ও পুলিশ জানায়, কালিয়াকৈর উপজেলার বাড়ইপাড়া এলাকার দিক থেকে একটি অটোভ্যানে করে মা-ছেলেসহ চারজন যাত্রী চন্দ্রা ত্রিমোড়ের দিকে যাচ্ছিল। যাওয়ার পথে অটোভ্যানটি ওয়ালটন কারখানার ২ নম্বর গেটের সামনে পৌঁছালে বগুড়াগামী এসআর পরিবহনের যাত্রীবাহী একটি বাস ভ্যানটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মা ও ছেলের মৃত্যু হয়। এতে আহত হয় আরও দুই যাত্রী। খবর পেয়ে কালিয়াকৈর থানার পুলিশ নিহত ব্যক্তিদের লাশ উদ্ধার করে এবং ঘাতক বাসটি আটক করে। নিহত লাশ দুটি ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।গোপালগঞ্জ সদরের চন্দ্রদিঘলিয়া ভুঁইয়াপাড়া এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কে বাসের ধাক্কায় এক কিশোর নিহত হয়েছে। আজ সকালে সেবা গ্রিনলাইন পরিবহনের ধাক্কায় ওই কিশোর নিহত হয়। নিহত কিশোরের নাম রাকিব শিকদার (১৫)। সে এ বছর এসএসসি পরীক্ষা দিয়েছে। গোপীনাথপুর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসএই) মো. হজরত আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
স্টাফ রিপোর্টার, সাভার থেকে জানান, ঢাকার সাভারে ট্রাক ও ফায়ার সার্ভিসের গাড়ির মাঝে পরে চাপা খেয়ে মোটরসাইকেল আরোহী দুই জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও একজন। গতকাল সন্ধ্যা ৭টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের রাজফুলবাড়িয়া বাসষ্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হতাহতদের কোন পরিচয় জানাতে পারেনি পুলিশ।
সাভার মডেল থানার অফিসার ইনচার্য (ওসি) মোহসিনুল কাদির জানান, একটি মোটরসাইকেলে তিন আরোহী সাভারের দিকে আসছিলেন। পথে তাদের বহনকারী মোটরসাইকেলটি রাজফুলবাড়িয়া বাসষ্ট্যান্ডে পৌছলে সাভার ফায়ার সার্ভিস ও ট্রাকের মাঝ খানে চাপা খেয়ে মোটরসাইকেলটি ট্রাকের নিচে পড়ে যায়।
এসময় ঘটনাস্থলেই দুই জনের মৃত্যু হয়। স্থানীয়রা এসময় একজনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের একটি হাসপাতালে ভর্তি করে।
খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ তাদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি নিচ্ছেন। তবে পুলিশ তাদের কোন পরিচয় জানতে পারেনি।
কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান, কুড়িগ্রামে অটো রিক্সার চাকায় চাদর পেঁচিয়ে জহুরুল ইসলাম (৫৫) নামে এক কাচামাল ব্যবসায়ীর মর্মান্তিক মৃত্যু ঘটেছে।গতকাল সকালে শহরের ঘোষপাড়ায় এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সদর উপজেলার কাঁঠালবাড়ী বাজার থেকে কুড়িগ্রাম শহরের জিয়া বাজারে কাচামাল সংগ্রহ করতে এসে অসাবধানবশত: অটো রিক্সার চাকায় চাদার পেঁচিয়ে তার গলা বিচ্ছিন্ন হওয়ার উপক্রম হয়। এসময় স্থানীয়রা তাকে হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন। নিহত জহুরুল কাঁঠালবাড়ীর শিবরাম সর্দারপাড়া গ্রামের মৃত: জহদ্দি শেখ’র পূত্র। তিনি কাঁঠালবাড়ী বাজারে আদা-রসুনের ব্যবসা করতেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ আব্দুস সোবহান জানান, পরিবারের অনুরোধে তার লাশ কবরস্থ করার জন্য নিয়ে যাওয়া হয়।
মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাইয়ে পৃথক সড়ক দূর্ঘটনায় কলেজ অধ্যক্ষ সহ ২ জন নিহত ও অন্তঃত ১০ জন আহত হয়েছে। গতকাল দুপুর ১ টায় মহাসড়কের মীরসরাই উপজেলার নয়দুয়ারিয়া এলাকার মীরসরাই থেকে চট্টগ্রাম মুখী সেইফলাইন নং চট্টমেট্রো ব ১২-৩০২৭ কে একটি ট্রাক ধাক্কা দিলে রাস্তার পাশে দুমড়ে মুচড়ে পড়ে যায়। এসময় গুরুতর আহত অন্তঃত ৮ জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। মুর্মুষ অবস্থায় মাতৃকা হাসপাতালে নিয়ে এলে আবুতোরাব কামাল উদ্দিন চৌধুরী কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলামকে মৃত ঘোষণা করে কর্তব্যরত চিকিৎসক। জোরারগঞ্জ হাইওয়ে পুলিশের ইনচার্জ সোহেল সরকার জানান দুর্ঘটনাস্থলে দ্রæত পুলিশ সদস্যগন উপস্থিত হয়েছেন। দূর্ঘটনাকবলিত গাড়িটি উদ্ধার করা হয়েছে। এদিকে পৃথক দূর্ঘটনায় মীরসরাই পৌরসভার ডাকবাংলো এলাকায় চট্টগ্রাম মুখী একটি পিকআপ পাশ্ববর্তী গাছের সাথে ধাক্কা লেগে একজন নিহত ও ২ জন আহত হয়। মীরসরাই থানার এসআই ইকবাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
হাটহাজারি উপজেলা সংবাদদাতা জানান, হাটহাজারী কলেজের ব্যবসায় শিক্ষা বিভাগের উচ্চ মাধ্যমিক শিক্ষার্থী হৃদয় দাশ (১৯) নামে এক উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী সড়ক দূর্ঘটনায় নিহত হয়েছে । নিহত হৃদয় হাটহাজারী উপজেলার গুমামর্দ্দন ইউনিয়নের বোয়ালিয়ার কুল এলাকার পশ্চিম পার্শ্বে দাশ পাড়ার দিনমজুর পলাশ দাশ এর জেষ্ঠ্য পুত্র। প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, বিকাল ৩টা নাগাদ তারা সিএনজি অটো রিক্সাটি চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের সরকার হাট এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে দ্রতগামী একটি ড্রাম ট্রাক চট্টগ্রাম থ-৪৬৮১ সিএনটি অটো রিক্সাকে চাপা দেয়। এতে নিহত হয় হৃদয় দাশ ও আহত হয় সোহেল (১৮) অপর পরীক্ষার্থী আহত শিক্ষার্থী ছিপাতলী ইউনিয়নের আবুল কাশেমের পুত্র বলে জানা যায়। এ সময় স্থানীয় জনতা দ্রæত ঘটনাস্থলে এসে তাদেরকে উদ্ধার করে চমেক হাসপাতালে প্রেরণ করে। সেখানে হৃদয় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়ে। আহত আরেক জনের নাম জানা যায় নি।
হিলি সংবাদদাতা জানান, দিনাজপুরের বিরামপুরে সড়ক দুর্ঘটনায় হোমিও মহিলা ডাক্তার মারা গেছে। গতকাল দুপুরে বিরামপুর উপজেলা সদরের কলাবাগান এলাকায় এই সড়ক দূর্ঘটনাটি ঘটেছে। টাটকপুর এলাকায় অটোচার্চার ভ্যান থেকে ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে হোমিও ডাক্তারের মৃত্যু হয়েছে। স্থানীয়রা জানান, হোমিও মহিলা ডাক্তার তাহেরা বেগম (৪০) তার চেম্বার বন্ধ করে অটো চার্চার ভ্যানে বাড়ী উদ্দ্যেশে যেতে থাকেন। এসময় উপজেলার টাটকপুর এলাকায় ভ্যান থেকে ওই মহিলা ডাক্তার ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনা স্থলেই তার মৃত্যু হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ