Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিত রুলের শুনানি কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন এবং উত্তর-দক্ষিণ সিটির নতুন যুক্ত হওয়া ৩৬টি ওয়ার্ডের ওপর নির্বাচন স্থগিত জারি সংক্রান্ত রুলের শুনানি মঙ্গলবার ধার্য করেছেন হাইকোর্ট। বিষয়টি নিশ্চিত করেছেন ব্যারিস্টার এহসানুর রহমান। গতকাল রোববার রিটকারী ও সিটি কর্পোরেশন উভয়পক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি এ কে এম সাহিদুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানির এ দিন ঠিক করে দেন। আদালতে রিটকারী ও বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আওয়ালের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান। রাষ্ট্রপক্ষে সময় আবেদন করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ এস এম নাজমুল হক। গত ২৫ মার্চ রিট আবেদনকারীপক্ষের এক আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার শুনানি এক সপ্তাহ পিছিয়ে দিয়েছিলেন হাইকোর্ট। আদালতে সময় চেয়ে আবেদন করেছিলেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার শুনানির দিন নির্ধারণ করেছিলেন হাইকোর্ট। সময় চাওয়ার পর তা পিছিয়ে ৩ এপ্রিল দিন ঠিক করা হয়। এর আগে ১৭ জানুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপনির্বাচন ও সমপ্রসারিত ১৮টি ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচন স্থগিত করেন হাইকোর্ট। একই সঙ্গে, ওই নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্টের একটি যৌথ বেঞ্চ।
ডিএনসিসি মেয়রের শূন্য পদে উপনির্বাচনের ঘোষিত তফসিল স্থগিত চেয়ে হাইকোর্টে পৃথক দুটি রিট দায়ের করেন রাজধানী উত্তরের বেরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও ভাটারা ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ