Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

তরুণদের ডিজিটাল বাংলাদেশের নেতৃত্ব দিতে হবে -পররাষ্ট্র প্রতিমন্ত্রী

প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নে তরুণ শিক্ষার্থীদের এগিয়ে আসার আহŸান জানিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এমপি বলেছেন, পুরো দেশে আজ ডিজিটালাইজড হওয়ার পথে এগিয়ে চলেছে। এই অগ্রযাত্রা অব্যাহত রাখার জন্য তরুণ শিক্ষার্থীদের নেতৃত্ব দিতে হবে। গতকাল শনিবার দুপুরে রুয়েট অডিটোরিয়ামে আয়োজিত “জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা”-এর আঞ্চলিক পর্বের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ কথা বলেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ আজ কেবল স্বপ্ন নয়, এই রূপকল্প আজ বাস্তবে পরিণত হয়েছে।
সকাল থেকে রুয়েট ক্যাম্পাস স্কুল শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছিল। ব্যাপক উৎসাহ ও উদ্দপীনার মধ্যে সকালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এমপি বেলুন উড়িয়ে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন। উদ্বোধনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রুয়েট ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছাত্র কল্যাণ পরিচালক এন এইচ এম কামরুজ্জামান সরকার, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম মন্ডল, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সহ-সভাপতি রাফেয়া জামান ও রবি’র আঞ্চলিক প্রধান জাহিদুল ইসলাম। হাই স্কুলে পড়–য়া শিক্ষার্থীদের কম্পিউটার প্রোগ্রামিংয়ে আগ্রহী করে তোলা এবং এ বিষয়ে তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ দেশের ১৬ টি শহরে এই প্রতিযোগিতার আয়োজন করেছে। রাজশাহী অঞ্চলে এই প্রতিযোগিতার তত্ত¡াবধায়ন ও আয়োজক ছিল রুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ। রাজশাহী অঞ্চলের বিভিন্ন জেলার প্রায় এক হাজার স্কুল শিক্ষার্থী এই প্রতিযোগিতার আওতায় আয়োজিত কুইজ ও প্রোগ্রামিং কনটেষ্টে অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এমপি বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে মেডেল ও সনদপত্র বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তরুণদের ডিজিটাল বাংলাদেশের নেতৃত্ব দিতে হবে -পররাষ্ট্র প্রতিমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ