Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ গ্রন্থসুহৃদ সমিতির প্রথম জাতীয় সম্মেলন

প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

তিনটি দাবি সামনে রেখে সম্প্রতি শেষ হয়েছে দু’দিনব্যাপী ‘প্রথম জাতীয় গ্রন্থসুহৃদ সম্মেলন-২০১৬’ ও বইমেলা। দাবিগুলো হচ্ছে, দেশের বেসরকারি গ্রন্থাগারগুলোকে এমপিওভুক্তি, অনুদানে হয়রানি বন্ধে ‘ওয়ান স্টপ সার্ভিস সেন্টার’ চালু এবং অনুদান কমিটিতে বাংলাদেশ গ্রন্থসুহৃদ সমিতির প্রতিনিধি অন্তর্ভুক্ত করা। বাংলাদেশ গ্রন্থসুহৃদ সমিতির (বাগসুস) উদ্যোগে সংগঠনের সভাপতি এমদাদ হোসেন ভুঁইয়ার সভাপতিত্বে রাজধানির বাড্ডার বেরাইদ গ্রামে বেরাইদ মুসলিম হাইস্কুল ক্যাম্পাসে এ সম্মেলন ও বইমেলা অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য দেন বাগসুস সাধারণ সম্পাদক ফারুক আহমেদ। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ একেএম রহমতউল্লাহ এমপি। বিশেষ অতিথি ছিলেন প্রখ্যাত শিশু সাহিত্যিক, প্রবীণ সাংবাদিক রফিকুল হক দাদুভাই, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মো. আখতারুজ্জামান, অতিরিক্ত পরিচালক গোলাম নবী, সাংবাদিক মোস্তফা হোসেইন, বেরাইদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী জাহাঙ্গীর আলম, একেএম রহমতউল্লাহ বিশ্ববিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাবিবুর রহমান ভুঁঞা, স্বাগতিক বেরাইদ মুসলিম হাইস্কুলের প্রধান শিক্ষক মির্জা লুৎফর রহমান প্রমুখ। Ñবিজ্ঞপ্তি


আজকাল
* বাংলাদেশ কল্যাণ পার্টির আয়োজনে আজ সকাল ১১ টায় ফটো জার্নালিস্ট এসোসিয়েশনে ‘খুন-গুম-নারী নির্যাতন ও শিশু হত্যা’র প্রতিবাদে আলোচনা সভা।
* জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের উদ্যোগে সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে যড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে মানববন্ধন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ গ্রন্থসুহৃদ সমিতির প্রথম জাতীয় সম্মেলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ