Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৯

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : চট্টগ্রামে ৩, মানিকগঞ্জে ২, চৌদ্দগ্রামে ২ এবং গোবিন্দগঞ্জে ২ জন সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে। এছাড়াও আহত হয়েছে আরো ৬ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। গত সোমবার রাতে নগরীর বায়েজিদ থানার বালুছড়ার নতুন বাজার এলাকায় ট্রাক-সিএনজির মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। নিহতরা হলেন রাউজানের হলুদিয়া গ্রামের আবু তাহেরের ছেলে মোঃ নান্টু (২৮), ফটিকছড়ির আজাদীয়া পাড়ার মোঃ বাবুলের ছেলে মোঃ রাকিব (২২) ও মোঃ জাশেদ (৩০)। চমেক হাসপাতাল সূত্রে জানা যায়, বালুছড়ার নতুনবাজার এলাকায় ট্রাক ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নান্টু ও রাকিব নামে ২ যুবক ঘটনাস্থলেই মারা যায়। পরে জাশেদ নামে আরেকজনকে গুরুতর আহত অবস্থায় চমেক হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক কৃষি কর্মকর্তাসহ দুইজন নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুরে সিংগাইর-হেমায়েতপুর সড়ক ও মানিকগঞ্জ শহরে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন,সিংগাইর উপজেলা সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার এসএম কদ্দুসুর রহমান ও শহরের পশ্চিম দাশড়া এলাকার বাসিন্দা ওমর ফারুকের ছেলে শোয়াইব(৫)। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, দুপুর ১ টার দিকে মোটর সাইকেলযোগে অফিসে আসার সময় সিংগাইর-হেমায়েতপুর সড়কের কিটিংচর এলাকায় কৃষি কর্মকর্তা কুদ্দুসুর রহমানকে অজ্ঞাত এক গাড়ি চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তার বাড়ি সিংগাইর উপজেলার খাসের চর গ্রামে।তার বাবার নাম কেরামত আলী।
অপর দুর্ঘটনাটি ঘটে মানিকগঞ্জ শহরের পশ্চিম দাশড়া এলাকায়। হ্যালোবাইক চাপায় নিহত হয় শোয়াইব নামে ৫ বছরের এক শিশু। সে স্থানীয় তিতুমীর একাডেমীর প্লেগ্রুপের ছাত্র। তিতুমীর একাডেমীর প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন জানান,স্কুল ছুটির পর খালার সঙ্গে রাস্তা পার হওয়ার সময় পিছন থেকে দ্রæত গতির একটি হ্যালোবাইক শোয়াইবকে চাপা দেয়। গুরুতর আহত অবস্থায় মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হলে দুপুর দেড়টার দিকে তার মৃত্যু হয়।
চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার চৌদ্দগ্রামে সড়ক দুর্গটনায় ট্রাকের চালক ও হেলপার নিহত হয়েছে। নিহতরা হলো; ট্রাকচালক চট্রগ্রাম জেলার ফটিকছড়ি থানার ধুরুং গ্রামের মৃত গোলাম মাহমুদের ছেলে নাছির উদ্দিন (৫৫) এবং হেলপার একই জেলার চকরিয়া থানার সিকান্দারপাড়ার দুদু মিয়ার পুত্র আব্দুল হামিদ (২৫)। সোমবার ভোরে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সোনাকাঠিয়া রাস্তার মাথায় ঢাকাগামী জেনারেটর বোঝাই দাঁড়ানো ট্রাককে পিছন দিক থেকে আসা অপর একটি ট্রাক ধাক্কা দিলে পিছনের গাড়ির ড্রাইভার ও হেলপার ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। চৌদ্দগ্রাম থানার এসআই দেওয়ান জিয়াউর রহমান জানান, দুর্ঘটনার খবর পেয়ে সাথে সাথেই চৌদ্দগ্রাম থানার একটি ফোর্স ফটনাস্থলে পৌছে লাশগুলো থানায় নিয়ে আসে।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত ও ৫জন আহত হয়েছে। গত ২৬ মার্চ সন্ধ্যা ৭ টায় গোবিন্দগঞ্জ-দিনাজপুর সড়কের গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ ইক্ষু খামার অফিস সংলগ্ন গোবিন্দগঞ্জ অভিমূখী শ্যালো চালিত একটি ইট ভাঙা( খোয়া তৈরী) মেশিনে ঢাকা গামী নৈশকোচ এস আর পরিবহন পিছ থেকে সজোরে ধাক্কা দিলে ইট ভাঙা মেশিনটি সড়কের পার্শ্বে পড়ে গিয়ে দুমড়ে মুচড়ে যায়। এতে ৫/৬ জন ইট ভাঙ্গা শ্রমিকসহ কোচের বেশ কয়েকজন যাত্রী আহত হয়। আহতদের পুলিশ-ফায়ারসার্ভিস ও পথচারীরা উদ্ধার করে গোবিন্দগঞ্জ হাসপাতাল সহ বিভিন্ন স্থানে চিকিৎসার ভর্তি করা হয়। আহতদের মধ্যে শ্রমিক রফিকুল ইসলাম (৩৫) রাতেই গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং আক্তার হোসেন (৪২) বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।
সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার জানান, সাতক্ষীরার তালা উপজেলা সাব রেজিস্ট্রার গোলাম এলাহী সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন। এতে তার বাম হাত ভেঙে গেছে। মারাত্মক আঘাত পেয়েছেন মাথায়। গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে সাতক্ষীরা-খুলনা মহাসড়কের কাস্টমস গোডাউনের সামনে তাকে বহনকারী প্রাইভেট কারটি দুর্ঘটনায় পতিত হলে আহত হন তিনি। আহত গোলাম এলাহী সাতক্ষীরা পুলিশ লাইনস স্কুলের পাশে থাকেন। তিনি কুড়িগ্রামের মৃত আব্দুল বারীর ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ